দেশের সময় ওয়েবডেস্কঃ নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে প্রথম মৃত্যু ঘটল কর্নাটকে।

মঙ্গলবার রাতে কর্নাটকে কালবুর্গি জেলায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছিল। তখনই সন্দেহ ছিল তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা। বৃহস্পতিবার রাতে সরকারের তরফে জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ৭৬ বছর বয়সী ওই ব্যক্তির। মৃত্যুর পর তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর এ ব্যাপারে নিশ্চিত হয়েছেন চিকিৎসকরা।

সরকারি সূত্রে বলা হয়েছে, ওই ব্যক্তি গত ২৯ ফেব্রুয়ারি সৌদি আরব থেকে হায়দরাবাদে ফিরেছিলেন। হায়দরাবাদ এয়ারপোর্টে তখন তাঁর স্ক্রিনিং করা হয়েছিল। কিন্তু তখন তাঁর শরীরে সে ধরনের কোনও লক্ষণ দেখা যায়নি। তারপর গত ৫ মার্চ কালবুর্গিতে একটি বেসরকারি হাসপাতালে তিনি ভর্তি হন। ভর্তি হওয়ার সময় তাঁর পরিবারের তরফে বলা হয়, হাঁপানি ও উচ্চ রক্তচাপের সমস্যা হচ্ছে তাঁর শরীরে। নোভেল করোনাভাইরাসের সংক্রমণ তাঁর শরীরে হয়েছে কিনা তা তখন হাসপাতাল কর্তৃপক্ষ পরীক্ষা করে দেখার চেষ্টা করে।

কিন্তু এরই মধ্যে তাঁকে হায়দরাবাদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেদিনই তাঁর মৃত্যু হয় এবং রাতেই তাঁর মরদেহ পরিবারের লোকজন বাড়ি নিয়ে যায়। ইতিমধ্যে বেসরকারি হাসপাতালের পরীক্ষা রিপোর্ট থেকে জানা গিয়েছে তাঁর শরীরে করোনার সংক্রমণ হয়েছিল। সূত্রের খবর, মৃতের নাম মহম্মদ হুসেন সিদ্দিকি। সম্প্রতি তীর্থ করতে সৌদি আরব গিয়েছিলেন তিনি।

অন্যদিকে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বেড়ে চলেছে ভারতে। বৃহস্পতিবার লে-তে এক ব্যক্তির শরীরের পাওয়া গিয়েছে COVID-19-এর সংক্রমণ। এই নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৭৪। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর মধ্যেই দেশে প্রথম করোনার জেরে মৃত্যুর খবরে আতঙ্ক ছড়িয়েছে সর্বত্র। বিশ্বজুড়েই নোভেল করোনাভাইরাসের থাবায় ত্রাস তৈরি হয়েছে। বিশ্বস্বাস্থ্য সংস্থা ‘হু’-ও করোনাভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here