দেশের সময় ওয়েবডেস্কঃ আশঙ্কা ছিলই। আর সেই আশঙ্কাকে সত্যি করে চলতি ক্রিকেট বিশ্বকাপ থেকে পুরোপুরি ছিটকে গেলেন ভারতীয় দলের ‘‌গব্বর’ শিখর ধাওয়ান। বুধবারই একথা জানা গিয়েছে। তাঁর জায়গায় পরিবর্ত হিসেবে সরকারিভাবে দলে যোগ দিলেন ঋষভ পন্থ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে শতরান করার দিনে বাঁ–হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন শিখর। পরে পরীক্ষা করে জানা গিয়েছিল, হাড় ভেঙেছে। আর সেই চোটের কারণেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ধাওয়ান। চোটের অবস্থা এমনই যে, যতদিনে সেই চোট সারবে, ততদিনে ভারতের বিশ্বকাপের সব ম্যাচ খেলা হয়ে যাবে। আর তাই বিশ্বকাপ অভিযান এখানেই শেষ শিখরের।

ওই ম্যাচে দুরন্ত ফর্মে ছিলেন শিখর। কিন্তু ম্যাচ চলাকালীন প্যাট কামিন্সের বল সরাসরি এসে লেগেছিল শিখরের আঙুলে। ওই অবস্থায় ব্যাটিং করে গেলেও পরবর্তীতে আর ফিল্ডিং করতে নামতে পারেননি ভারতীয় দলের ‘‌গব্বর’। প্রথমদিকে চোটের গুরুত্ব বোঝা না গেলেও পরবর্তীতে দেখা যায়, সত্যিই চোট গুরুতর। হাড় ভেঙেছে।

এরপরই তড়িঘড়ি ঋষভ পন্থকে দেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয় ইংল্যান্ডে। আর ধাওয়ানকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। যদি চোট সেরে যায় সেই আশায়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে চোট সেরে ওঠা আর সম্ভব নয়। আর তাই ঋষভকেই শিখরের জায়গায় দলে নেওয়া হল। তবে শিখরের অনুপস্থিতিতে ওপেনিং জুটি নিয়ে তেমন চিন্তার কোনও কারণ নেই ভারতের‌। কারণ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে কে এল রাহুল এবং রোহিত শর্মার জুটি ইতিমধ্যেই সফল হয়েছে। ‌ওইদিন দু’‌জনে মিলে প্রথম উইকেটে ১৩৬ রান যোগ করেছিলেন। এখন দেখার, ‘‌গব্বর’–এর ছিটকে যাওয়ার ক্ষতিপূরণ কতটা করতে পারেন কে এল রাহুল।‌‌‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here