দেশের সময় ওয়েবডেস্কঃ কিছুদিন ধরে বিধাননগর পুরনিগমের মেয়র সব্যসাচী দত্তের বিজেপি যোগ নিয়ে তীব্র জল্পনা তৈরি হয়েছে। কখনও গভীর রাতে মুকুল রায়ের সঙ্গে এক টেবিলে বসে লুচি-তরকারি খাওয়ার খবর তো আবার কখনও দিলীপ ঘোষের সঙ্গে নৈশভোজ।

এরই মধ্যে দোলের দিন সব্যসাচীর এমন কিছু মন্তব্য বিজেপি যোগের জল্পনাকে আরও বাড়িয়ে তুলে ছিল। ফলে একদিকে যখন ক্রমশ জল্পনার পারদ বাড়ছে তখন বিধাননগরের মেয়রকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর মন্তব্য সব্যসাচীর বিজেপি যোগের জল্পনাকে নয়া মাত্রা দিয়েছে।

জলপাইগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হন তৃণমূলের প্রাক্তন চাণক্য। সেখানে মুকুল দাবি করেন, সব্যসাচী দত্ত বিজেপির সঙ্গেই রয়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন,”সব্যসাচী আমাদের সাথে। গণতন্ত্রের পক্ষে। ভারতবর্ষের পক্ষে আছে। উন্নয়নের পক্ষে আছে”। এর থেকে বেশি আর কিছু ভাঙতে চাননি মুকুল। লোকসভা ভোটের আগেই নাকি বিজেপিতে যোগ দিতে পারেন বিধাননগরের মেয়র। এমনকি বারাসত কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন বলেও জল্পনা।

যদিও এই বিষয়ে পুরোপুরি স্পিকটি নট সব্যসাচী। বিধাননগর পুরনিগমের মেয়র সব্যসাচী দত্তকে নিয়ে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের প্রতিক্রিয়া,তিনি ফোন করেছিলেন সব্যসাচীকে। সব্যসাচী তাঁকে বলেন, ‘‌আমি তৃণমূল ছেড়ে কোথাও যাব না। দলে আছি। দলেই থাকব।’‌

এমনকি তৃণমূলের তরফেও তিনি দলেই আছে বলা হলেও পুরো বিষয়টির উপর নজর রাখছে নেতৃত্ব। এই অবস্থায় মুকুল রায়ের এহেন মন্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মত রাজনৈতিকমহলের।

অন্যদিকে মুকুল রায় আরও দাবি করেন, ”শাসক দলের শীর্ষ নেতারা আমার সঙ্গে যোগাযোগ রাখছেন। ২০১০ সালের মতো পরিস্থিতি তৈরি হবে। সবাই বলবে, আর তৃণমূল করব না। নরেন্দ্র মোদী প্রত্যাবর্তন করছেন। শুধু তাই নয়, রাজ্য সরকার ২০১৯ সালের মধ্যে চলে যাবে বলেও আরও একবার দাবি করেন বিজেপির এই প্রথমসারির নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here