দেশের সময়,ওয়েবডেস্কঃ বনগাঁ পুরসভা দখলকে অনভিপ্রেত বলে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে ভর্ৎসনা করে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বনগাঁ পুরসভার বোর্ড গঠনকে কেন্দ্র করে যা যা ঘটেছে, তা দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করে কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় বলেন, ‘‘শাসক দলের প্রশ্রয়ে ওই ঘটনা ঘটেছে। পুলিশ নিষ্ক্রিয় ছিল।”।

ওই ঘনটাকে শুধু দুর্ভাগ্যজনকই বলেননি বিচারপতি, সেই সঙ্গে গোটা ঘটনার জন্য দায়ী করেন পুরসভার চেয়ারম্যানকে। বিধাননগর পুরনিগম নিয়ে মেয়র সব্যসাচী দত্তের করা মামলার শুনানির সময় বুধবার ওই মন্তব্য করেন বিচারপতি।

সব্যসাচী দত্তের বিরুদ্ধে পুর নিগমের কাউন্সিলররা অনাস্থা আনলে তার বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিধাননগরের মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত। আদালতে তাঁর আবেদনে সব্যসাচী জানান, কাউন্সিলরদের ভয় দেখিয়ে ওই অনাস্থা প্রস্তাবে সই করানো হয়েছে এবং পুর কমিশনারের দেওয়া নোটিস আদৌ বৈধ নয় বলেও দাবি সব্যসাচীর। এ দিন সেই সূত্র ধরেই বিকাশরঞ্জন ভট্টাচার্য নোটিসের বৈধতা নিয়ে প্রশ্ন তুললে তার বিরোধিতা করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেন, যে নোটিস দেওয়া হয়েছে তা বৈধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here