দেশের সময়, বনগাঁ: বনগাঁ পুরসভার আস্থা ভোট গ্রহণের দিন ১৪৪ ধারা লঙ্ঘন করে সরকারি কাজে বাধা, সরকারি সম্পত্তি নষ্ট ইত্যাদির অভিযোগ তুলে পুলিশ বিজেপি কর্মীদের বিরুদ্ধে সুয়োমোটো মামলা দায়ের করল। এই ঘটনাকে ঘিরে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

অন্যদিকে ২১ জুলাই ধর্মতলার কর্মসূচিকে সামনে রেখে এবং বিজেপির বিরুদ্ধে বৃহস্পতিবার বিকেলে তৃণমূলের পক্ষ থেকে বনগাঁ শহরে একটি ধিক্কার মিছিল বের করা হয়। এ দিনের মিছিলে বনগাঁ লোকসভা কেন্দ্রের দলের দায়িত্বে থাকা গোবিন্দ দাস, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ রতন ঘোষ , প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, পুরসভার দলের কাউন্সিলররা সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিলে যোগ দেন তৃণমূল ছাত্র পরিষদের নেতাকর্মীরাও। এদিন মিছিল থেকে বিজেপির বিরুদ্ধে স্লোগান দিয়ে ধিক্কার জানানো হয় । এ ব্যাপারে গোবিন্দ দাস জানান, বনগাঁ পৌরসভা নিয়মমাফিক আমাদের দলের চেয়ারম্যান এবং এবং দলের কাউন্সিলররা পুরসভায় হাজির হয়ে পুর পরিষেবায় জারি রেখেছেন ।

গোপাল শেঠ বলেন , যেসব তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগদান করেছেন তারা সরকারি নিয়ম লংঘন করেছেন । তাদের উচিত আগে দলের কাছে পদত্যাগ করে মহকুমা শাসকের কাছে জানিয়ে নতুন করে ভোটে জিতে কাউন্সিলর হওয়া । এদিন মিছিল গোটা শহর পরিক্রমা করে। এদিকে, বনগাঁ পুরসভার আস্থা ভোট গ্রহণের দিন ১৪৪ ধারা লঙ্ঘন করে সরকারি কাজে বাধা, সরকারি সম্পত্তি নষ্ট ইত্যাদির অভিযোগ তুলে পুলিশ বিজেপি কর্মীদের বিরুদ্ধে সুয়োমোটো মামলা দায়ের করল।

বনগাঁর মহকুমা পুলিশ আধিকারিক অশেষ বিক্রম দস্তিদার জানান, ওই দিনের ঘটনায় বিজেপির জেলা নেতা দেবদাস মন্ডল সহ মোট ৭ জনের নামে এই মামলা দায়ের হয়েছে। সঙ্গে অন্যান্য কর্মীদের বিরুদ্ধেও একই অভিযোগ রয়েছে। এব‍্যাপারে দেবদাস মন্ডল জানান, পুলিশ তৃণমূলের নির্দেশে কাজ করছে। তৃণমূলের নির্দেশেই আমাদের বিরুদ্ধে আবারও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আস্থা ভোটের গোটা বিষয়টি এখন হাইকোর্টে বিচারাধীন। ফলে বিচারক যা রায় দেবেন, তাই আমরা মেনে নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here