দীপ বিশ্বাস,বনগাঁ,দেশেরসময়: দিদিকে বল কর্মসূচিতে বনগাঁ পুরসভার ১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত খাস পাড়া এলাকায় বুধবার রাতে জনসংযোগের কাজ সারলেন পুরসভার প্রধান শংকর আঢ্য। এলাকার নাগরিকদের নানা অভাব, অভিযোগের কথা সরাসরি শুনলেন পুরপ্রধান। সেগুলির মধ্যে যেগুলি ন্যায়সঙ্গত এবং সাধ্যের মধ্যে সেগুলি পূরণ করার চেষ্টা করবেন বলেও কথা দিলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্যজুড়ে শুরু হয়েছে এই কর্মসূচি। সেখানে একটি বিশেষ ফোন নম্বর যুক্ত কার্ড দেওয়া হচ্ছে মানুষদের। সেই নম্বরে ফোন করে জানানো যাচ্ছে অভিযোগের কথা। তার ভিত্তিতে সমস্যার সমাধান হচ্ছে। এই কর্মসূচিকে আরও জনপ্রিয় করে তুলতে এলাকায় এলাকায় জনসংযোগ এর মাধ্যমেই কাজ করছেন তৃণমূল এর বিভিন্ন স্তরের নেতারা।

তারই অঙ্গ হিসেবে বুধবার রাতে পুরসভার ১ নম্বর ওয়ার্ডের খাস পাড়া এলাকায় হাজির হন পুরপ্রধান শঙ্কর আঢ্য। স্থানীয় এক ব্যক্তির উঠোনে এদিন বসে জনসংযোগের এই কর্মসূচি। সেখানে উপস্থিত স্থানীয় গৃহবধূ পিয়ালী মন্ডল জানান, তার স্বামী অসুস্থ। বাড়িতে ৫ জনের সংসার। অসুস্থ স্বামীকে চিকিৎসা করাতে অনেক খরচ হয়ে যাচ্ছে।

ফলে মেয়ের পড়াশোনা এবং দুবেলা খাবার জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে। সব শুনে পুরপ্রধান তাকে বলেন, পরবর্তীতে চিকিৎসা সংক্রান্ত বিষয়ে যা প্রয়োজন তা যেন তাকে বলা হয়। তিনি সেই খরচ জোগাড় করার চেষ্টা করবেন। এর পাশাপাশি মেয়ের পড়াশোনার খরচ জোগাড় করা এবং দুপুরে সংসারের সবার জন্য রাধাগোবিন্দ মন্দির থেকে বিনামূল্যে খাবার আনার ব্যবস্থাও করে দেন পুরপ্রধান।

অনেকে সরকারি ঘর পাওয়ার কথা বলেন। এ ব্যাপারে তিনি চেষ্টা করবেন বলে জানান। পুরপ্রধান শঙ্কর আঢ্য বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে আমরা তৃনমূল কংগ্রেসের সৈনিকরা মানুষের পাশে থাকার যথাসাধ্য চেষ্টা করছি।

সাধ্যমত তাদের অভাব অভিযোগ মেটানোর চেষ্টা করছি। ২০১১ সালের পর থেকে আমাদের সরকার রাজ্যের মানুষের পাশে সবসময় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here