দেশের সময়,: এ যেন যুদ্ধের পরিস্থিতি। পুরসভার আস্থা ভোটের ব্যবস্থাপনা কে কেন্দ্র করে পুলিশি আয়োজন দেখে তেমনই মনে করছেন বনগাঁর সাধারণ মানুষ। মঙ্গলবার সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত পুরসভার ৫০০ মিটার এলাকার মধ্যে ইতিমধ্যে ১৪৪ ধারা জারি হয়ে গেছে।

এর পাশাপাশি পুরসভা এলাকার মধ্যে ঢোকার সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশের আয়োজন দেখে এক প্রকার আতঙ্কে রয়েছেন সাধারণ মানুষ। এই মুহূর্তে বনগাঁ শহর অঘোষিত বন্ধের চেহারা নিয়েছে। শুধু বনগাঁ পুলিশ জেলাই় নয়, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার সমস্ত পুলিশ জেলা থেকে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এর পাশাপাশি এই প্রথম জলকামান আনা হয়েছে বনগায়।

পুরসভা ভবন ছাড়াও বাটা মোড় ,মতিগঞ্জ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এদিন সকাল থেকেই পুলিশ যথেষ্ট পরিমাণে মোতায়েন করা হয়েছে। আস্থা ভোট পর্ব দুপুর তিনটে থেকে শুরু হবার কথা। তার আগে থেকেই এমন প্রস্তুতি দেখে কিছুটা বিচলিত হয়ে পড়েছেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। কখন কি ঘটে এখন সেটার দিকে তাকিয়ে রয়েছেন সাধারণ মানুষ। জানা গেছে ইন্সপেক্টর থেকে এসপি পদমর্যাদার একাধিক পুলিশ আধিকারিককে আজকের এই কর্মসূচির জন্য বনগাঁয় নিয়ে আসা হয়েছে। পুরসভার সামনের রাস্তা দিয়ে কোন রকম যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

গোটা প্রক্রিয়াটি ভিডিওগ্রাফি করার ব্যবস্থা করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গেছে, এদিন পুরসভা ভবনে শুধুমাত্র আস্থা ভোটের পক্ষে বিপক্ষে ভোট গ্রহণ করা হবে। আস্থা ভোটের পক্ষে বা বিপক্ষে যেদিকে সমর্থন বেশি থাকবে সেই বিষয়টি লিপিবদ্ধ করে তা জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে। এই ভোটগ্রহণ পর্বে পুরসভার কাউন্সিলরেরা কে কখন কিভাবে পুরসভায় প্রবেশ করেন, সেই দিকটিও এখন দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here