দেশের সময়ওয়েবডেস্কঃ পর্দার পটলডাঙার টনি দা আর নেই। রবিবার রাত ১০টা বেজে ১০ মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেছেন অভিনেতা চিন্ময় রায়। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর৷

গত জুন মাসের শেষের দিকে তিনি ছাদ থেকে পড়ে গিয়ে মারাত্মকভাবে জখম হয়েছিলেন। কিংবদন্তি অভিনেতা চিন্ময় রায়কে গুরুতর আহত অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। নিজের ফ্ল্যাটের তিনতলা থেকে তিনি পড়ে গিয়েছিলেন।

যদিও সেই জটিলতা তিনি কাটিয়ে উঠেছিলেন বলে জানা গিয়েছিল চিন্ময়বাবুর পরিবারের পক্ষ থেকে। যদিও তাঁর শরীর সম্পূর্ণভাবে সুস্থ হয়ে ওঠেনি। একই সঙ্গে তাঁর শরীরে বাসা বেঁধেছিল একাধিক রোগ। সেই অবস্থাতেই ইহলোকের মায়া ত্যাগ করতে হল বাংলা চলচ্চিত্রের এই অভিনেতাকে।

১৯৪০ সালের জানুয়ারি মাসে বর্তমান বাংলাদেশের কুমিল্লা জেলায় তিনি জন্মগ্রহণ করেন। বাংলা চলচ্চিত্র জগতের ৭০ এবং ৮০-র দশকের অন্যতম জনপ্রিয় অভিনেতা ছিলেন চিন্ময় রায়। বহু সিনেমায় তাঁর কমেডি চরিত্রে অভিনয় মানুষের মনে দাগ কেটেছে।


প্রথম ছবি ‘গল্প হলেও সত্যি’। তপন সিংহের পরিচালনায় প্রথম ছবিতেই নজর কাড়লেন। এর পর আর থেমে থাকেননি। ‘বসন্ত বিলাপ’, ‘চারমূর্তি’,‘মৌচাক ’,‘হাটে বাজারে’, ‘ঠগিণী’,‘ফুলেশ্বরী ’,‘সূবর্ণ গোলক’, ‘ওগো বধূ সুন্দরী’— একের পর ছবিতে তিনি মাতিয়েছেন বাঙালি দর্শককে।

তাঁর প্রয়াণে বাংলা চলচ্চিত্রের এক অধ্যায়ের যেন সমাপ্তি ঘটল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here