দেশের সময় ওয়েবডেস্কঃ রাজনৈতিক অত্যাচারের শিকার হয়েই একসময় রাজনীতির খাতায় নাম লেখাতে বাধ্য হয়েছিলেন এবারের বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী আলো রানী সরকার।

পরিবারের প্রায় সমস্ত সদস্যই চিকিৎসা পেশার সঙ্গে যুক্ত থাকলেও নিজে অন্য ধারায় পথ চলা শুরু করেছেন। কাঁচরাপাড়ার বাসিন্দা আলো রানী এলাকায় প্রতিবাদী মুখ হিসেবে পরিচিত। বনগাঁ দক্ষিনের প্রার্থী হওয়ার পর থেকেই এখন তাঁর নতুন ঠিকানা হয়েছে গাইঘাটার মন্ডলপাড়া। সেখানকার অস্থায়ী বাড়ি থেকেই এখন সকাল-সন্ধ্যা ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দোরে দোরে।

কাঁচরাপাড়া বিধানসভা কেন্দ্র থেকে একবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও সেবার তিনি পরাজিত হন। পরবর্তীতে তৃণমূলের রাজ্য নেতৃত্বে হাত ধরে তৃণমূলে যোগদান করেন। বর্তমানে তিনি জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদিকা এবং জেলা এসসি, এসটি, ওবিসি সেলের সভাপতির দায়িত্ব পালন করছেন। গৃহবধূ হিসেবে সংসারের দায়িত্ব সামলে রাজনীতি করে যাচ্ছেন আলো রানী।

লড়াকু নেত্রী হিসেবে তৃণমূল সুপ্রিমো নজর কেড়েছেন আগেই। সেই জায়গা থেকেই বনগাঁ দক্ষিণ কেন্দ্রে তাঁকেই প্রার্থী হিসেবে উপযুক্ত ভেবে দল তাঁকে টিকিট দিয়েছে।
নিজের কেন্দ্রের বিরোধী প্রার্থীদের নিজের যোগ্যতম বলেই মনে করছেন না তিনি। বাড়ি বাড়ি প্রচারে বেরিয়ে মমতা ব্যানার্জির উন্নয়নমূলক প্রকল্প গুলি হাসি মুখে তুলে ধরছেন আর সকাল সকাল ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে জোড়া ফুল প্রতীকে ভোট দেওয়ার আবেদন করছেন। আলো রানীর বিশ্বাস, তাঁর নিষ্ঠা, তাঁর ভালোবাসা এবং তাঁর মতো সমাজ সচেতন মানুষকেই ভোটে জয়ী করবেন এলাকার ভোটাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here