দেশের সময় ওয়েবডেস্কঃ ৭ মার্চ ব্রিগেডের মঞ্চে বাঙালি পোশাকে তাঁর এন্ট্রি দোলা লাগিয়ে দিয়েছিল গেরুয়া জমায়েতে। তারপর তাঁর উচ্চগ্রাম বক্তৃতা গরম গরম সংলাপ নিয়ে বিস্তর চর্চা চলেছে বঙ্গ রাজনীতিতে। সেই তিনিই মিঠুন চক্রবর্তী এবার বিজেপির হয়ে প্রচারের শুভ মহরৎ করতে চলেছেন। বিজেপি সূত্রে জানা গেছে, আপাতত পুরুলিয়ার মানবাজার এবং পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারিতে যাচ্ছেন মহাগুরু।


এই দুই কেন্দ্রেই ভোটগ্রহণ হবে আগামী ২৭ মার্চ। শেষ লগ্নের প্রচারে এই সেখানে মিঠুনকে পাঠাচ্ছে বিজেপি। এই দুই জেলাতেই লোকসভা ভোটে ধাক্কা খেয়েছিল তৃণমূল। এই দুই বিধানসভা কেন্দ্র যে যে লোকসভায় পড়ে সেই পুরুলিয়া এবং মেদিনীপুরের সাংসদ ও বিজেপির। তবে পুরুলিয়ার একমাত্র বিধানসভা মানবাজার যেখানে তৃণমূল এগিয়েছিল অন্তত ১০ হাজার ভোটে। আবার কেশিয়ারিতে এগিয়ে ছিল বিজেপি।

এমনিতে শহরের তুলনায় গ্রামাঞ্চলের মানুষের মধ্যে তারকাদের নিয়ে উন্মাদনা বেশি। মিঠুন মহাতারকা। প্রচারে তাই তাঁর ইমেজকে ব্যবহার করতে চাইছে বিজেপি। এবং মিঠুন জানিয়েছেন, বাংলার উন্নতির জন্য বিজেপির হাত শক্ত করতে তিনি যা করার তাই করবেন।

মিঠুন প্রার্থী হবেন কিনা তা নিয়েও বিস্তর জল্পনা চলেছে। উত্তর কলকাতায় তাঁর ভোটার হওয়ার খবর তাতে আরও অক্সিজেন জোগায়। তবে মঙ্গলবার সকালে বিজেপি যে আরও ১৩ প্রার্থীর নাম ঘোষণা করেছে সেখানে নাম নেই। এমনকি যে কেন্দ্রে মিঠুনের প্রার্থী হওয়ার কথা ভাসছিল সেই কাশীপুর-বেলগাছিয়াতেও এদিন নতুন প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে।
যদিও আরও ছয় আসনে প্রার্থী ঘোষণা বকেয়া রয়েছে বিজেপির। সেখানে মিঠুনের নাম থাকবে কিনা তা স্পষ্ট নয়। তবে একুশের ভোটে প্রচার শুরু করে দিচ্ছেন মহাগুরু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here