দেশের সময় ওয়েবডেস্কঃ রাজ্য সরকারের স্বাস্থ্য বীমা প্রকল্পের নাম লিখিয়েছে দিলীপ ঘোষের পরিবার। নিজেও কার্ড করাতে ইচ্ছুক বলে জানিয়েছেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি। দেরি করলেন না অশোকনগরের পুর এলাকার বিজেপি নেতা স্বপনকুমার মজুমদারও। কিন্তু তাও ‘‌গালাগাল’‌ করতে ছাড়লেন না। কার্ড হাতে পাওয়ার পরও মমতা সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পকে স্রেফ ‘‌ভাওতাবাজি’‌ বলে কটাক্ষ করলেন তিনি।

গত বুধবার অশোকনগর কল্যানগর পুরসভায় এসে স্বাস্থ্যসাথী কার্ড নেন বারাসতের বিজেপির সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক স্বপন মজুমদার। তাঁর হাতে কার্ড তুলে দেন প্রাক্তন কাউন্সিলর তৃনমূল যুব নেতা সঞ্জয় রাহা। গতকাল থেকে এই ছবি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়। 

প্রকাশ্যে বিরোধিতা করার পরেও কেন ওই বিজেপি নেতা কার্ড নিলেন, এই নিয়ে প্রশ্ন বিজেপির অন্দরেই। যদিও স্বপন বাবুর যুক্তি, দলের থেকে কার্ড না নেওয়ার ব্যাপারে কোনও নির্দেশ আসেনি। তাছাড়া এই কার্ড যে ভাওতা, তা প্রমাণ করার জন্য এটা নিয়েছেন তিনি।

স্বপনের জবাব, ‘‘পশ্চিমবঙ্গের এক জন সাধারণ নাগরিক হিসেবে কার্ড নিয়েছি। নেওয়ার পরেও বলছি, এটা ভাঁওতাবাজি। এত দিন স্বাস্থ্য সাথীর কার্ড পেয়ে যাওয়া উচিত ছিল রাজ্যবাসীর।’’ প্রশ্ন তুলেছেন, এখন শেষ বেলায় স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে সরকার কি প্রমাণ করতে চাইছে? অশোকনগরে বিজেপির আহ্বায়ক স্বপন দে বলেন, স্বপন মজুমদারের বয়স হয়েছে। তাই তৃণমূল ওঁকে নিয়ে গেমপ্ল্যান তৈরি করেছে। এ সব করে কোনও লাভ হবে না। আগামী বিধানসভা নির্বাচনে উত্তর পেয়ে যাবে তৃণমূল

সঞ্জয় রাহার দাবি, বিজেপি নেতারা মুখে যা বলেন, তাঁর সঙ্গে কাজের মিল থাকেনা। নিজেরা কার্ড নিচ্ছেন অথচ সাধারণ মানুষকে নিষেধ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here