দেশের সময় ওয়েবডেস্কঃ আন্তর্জাতিক নারী দিবসের আগেই খাস কলকাতার বুকে হেনস্থা হতে হল এক ঋতুমতী তরুণীকে। ওই তরুণীকে সিনেমা হলের বাথরুম ব্যবহারে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে শ্যামপুকুর থানায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।


জানা গিয়েছে, রাজারহাটের এক দম্পতি শুক্রবার উত্তর কলকাতার হাতিবাগানের এক সিনেমা হলে যান। সেই সময় তরুণীর পিরিয়ড চলছিল। সিনেমা চলাকালীন তিনি বাথরুমে যান। তখন প্রথমে নাকি তাঁকে বাথরুমে ঢুকতে বাধা দেওয়া হয়। বলা হয় সাফাই চলছে। তখন ওই তরুণী জানান, তাঁর পিরিয়ড চলছে। একথা শুনে নাকি তাঁকে আরও বাধা দেন এক মহিলা সাফাইকর্মী।

সূত্রের খবর, এই নিয়ে বচসা শুরু হয় দু’জনের মধ্যে। ওই মহিলা সাফাইকর্মী নাকি তরুণীকে বলেন, পিরিয়ড হওয়ায় সিনেমা হলের ভেতরের বাথরুম তিনি ব্যবহার করতে পারবেন না। তাঁকে বাইরের বাথরুমে যেতে হবে। তাঁকে নাকি আরও অনেক কটূক্তি করা হয়। সেখানে থাকা অন্যান্য মহিলারাও নাকি তরুণীর বিরুদ্ধে কথা বলেন।

শনিবার সকালে স্বামীকে নিয়ে শ্যামপুকুর থানায় গিয়ে সিনেমা হলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই তরুণী। হলের মালিককে ডেকে পাঠানো হয় থানায়। পুলিশ সূত্রে খবর, হলের মালিক বলেন এই ধরনের কোনও ঘটনা তাঁর জানা নেই। তিনি খোঁজ নিয়ে দেখবেন। এই ধরনের ঘটনা ঘটে থাকলে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন তিনি৷

তরুণীর স্বামী জানিয়েছেন, এই ঘটনার পর তাঁর স্ত্রী খুবই ভেঙে পড়েছেন। পুলিশের সামনে হল মালিক তাঁদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি বলেছেন, এই ধরনের ঘটনা ঘটে থাকলে তিনি খুবই দুঃখিত। ওই সাফাইকর্মীর বিরুদ্ধে তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here