অন্বষা সেন,দেশের সময়: ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস নানা ভাবে উদযাপন করা হয়। Art Tomorrow ও ICCR, কলকাতার পক্ষ থেকে এই দিন টি কে বিশেষ ভাবে পালন করার জন্য চার দিন ব্যাপী ল্যান্ডস্কেপ ফটোগ্রাফীর আয়োজন করা হয়েছে।

কলকাতার বিশিষ্ট দশ জন মহিলা আলোকচিত্রী এবং তাঁদের নিপুণ হাতে তোলা ছবিগুলি বেছে নেওয়া হয়েছে এই আলোকচিত্র প্রদর্শনীর জন্য । ঝুমা দত্ত, অনুরাধা চ্যাটার্জ,শম্পা গুহ মজুমদার, সুষ্মিতা চ্যাটার্জী, সুদীপ্তা দাশ,স্বাতী মল্লিক ,সায়ন্তী পোদ্দার, অরুনীতা দে হালদার, চিরশ্রী চক্রবর্তী ,কাকলি মুখার্জী।

ওনাদের ক্যামেরায় তোলা ছবি ই বলে দেয় ওনাদের প্রতিভার কথা। চাকরি সংসার সামলে নিজেদের শিল্প চেতনাতে ওনারা অনন্য। পশ্চিম বাংলার অপরূপ মাধুরি ওদের ফোটোগ্রাফীতে ধরা দিয়েছে। Art Tomorrow র ডিরেক্টর সমীরণ বনিক এবং ঝুমা দত্ত’র উদ্যোগেই এই আলোক চিত্র প্রদর্শনীর বাবস্থাপানা সম্ভব হয়েছে। ICCR এর রিজিওনাল ডিরেক্টর গৌতম দে এবং প্রখ্যত ইন্দ্রানী ভট্টাচার্য প্রধান অথিতি হিসাবে প্রদর্শনী উদ্বোধন করেন।

Art Tomorrow

বহু দিন ধরেই পথের মা বনদের নিয়ে কাজ করে চলেছে। তাঁরাও এসেছিলেন ছবির মাধ্যমে এই বাংলার প্রকৃতির স্বাদ নিতে। নানা প্রান্তের দর্শকদের সঙ্গে জাপানী কনসুলেট এর প্রতিনিধিরাও পশ্চিম বাংলার মাধুর্য উপভগ করে গেলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here