দেশের সময় ওয়েবডেস্কঃ তীব্র তাপে পুড়ছে মহারাষ্ট্র। মৌসম ভবনের রেকর্ড অনুযায়ী, বুধবার মহারাষ্ট্রের চন্দ্রপুরে তাপমাত্রার পারদ ছুঁয়েছিল ৪৮ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবন বলেছে, আগামী দুই–তিনদিন মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চল, মধ্য প্রদেশ, হরিয়ানা, দিল্লি, রাজস্থান এবং উত্তর প্রদেশে তাপ প্রবাহ চলহে।

তবে মানুষকে আশার বাণী শুনিয়ে বৃহস্পতিবার মৌসম ভবনের পূর্বাভাস, মালদ্বীপ–কন্যাকুমারিকা অঞ্চলের আবহাওয়া অনুকূল থাকায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ বঙ্গোপসাগর, আন্দামান সমুদ্র এবং আন্দামান দ্বীপপু্্ঞ্জের দিকে আরও এগিয়ে আসতে পারে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু। তার জেরে আগামী চারদিন আন্দামান–নিকোবর দ্বীপপুঞ্জে ভাল বৃষ্টি হবে। উত্তরবঙ্গ, সিকিম এবং উত্তরপূর্বের রাজ্যগুলিতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

এদিকে, আন্দামান সমুদ্র, উত্তর প্রদেশ, গুজরাট এবং উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের উপর দাঁড়িয়ে আছে তিনটি ঘূর্ণাবর্ত। পশ্চিম হিমালয় অঞ্চলে দেখা দিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। তার জেরে আন্দামান এবং বঙ্গোপসাগর উপকূলে বুধবার থেকেই প্রায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। সব মিলিয়ে বর্ষার পথ আরও সুগম হচ্ছে। জানাচ্ছে মৌসম ভবন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here