দেশের সময় ওয়েব ডেস্কঃ এ মাস ফুরোলেই শুরু হবে শারদোৎসব। কিন্তু পুজোয় কি এবার বৃষ্টি হবে? কী বলছে হাওয়া অফিস?

শুক্রবার সকালেও ঝলমলে রোদের দেখা নেই৷ নীল আকাশে সাদা মেঘের ভেলারা পথ হারিয়েছে জলভরা কালো মেঘেদের আড়ালে। একে সক্রিয় মৌসুমি অক্ষরেখা, তায় উপকূলে ঘনিয়ে উঠেছে ঘূর্ণাবর্ত। ও দিকে ভিন্ রাজ্য থেকে চোখ রাঙাচ্ছে নিম্নচাপও।

একটানা বৃষ্টির হাত থেকে আর বোধ হয় রেহাই নেই তিলোত্তমা কলকাতা এবং তার পড়শি রাজ্যগুলির। এমনটাই দাবি করল আবহাওয়া দফতর।পাশাপাশি মৌসম ভবন এও জানিয়েছে ,চলতি বছর বর্ষায় বৃষ্টির ঘাটতি থাকায় পুজোয় বৃষ্টি হতে পারে বলে আশঙ্কা ছিল। তার ওপরে পুজো এবার অক্টোবরের মুখে। ৪ অক্টোবর ষষ্ঠী।

তবে বৃহস্পতিবার মৌসম ভবন যে পূর্বাভাস জারি করেছে তাতে পুজোয় আবহাওয়া থাকবে মনোরম। তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে সামান্য কম। বৃহস্পতিবার ৪ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাস জারি করেছে মৌসম ভবন।

তাতে দেখা যাচ্ছে, পুজোয় বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হলেও তা পুজোর আনন্দ মাটি করবে না। তবে দিনের বেলা আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

পুজোর সময় আবহাওয়া থাকবে সমভাবাপন্ন। অর্থাৎ দিন ও রাতের তাপমাত্রার তেমন তারতম্য হবে না। উত্তর ও দক্ষিণবঙ্গে আবহাওয়া মোটামুটি একই রকম থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here