দেশেরসময় ওয়েবডেস্কঃ দায়িত্ব বাড়ল রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। ১৯৮৭ ব্যাচের এই আইএএস আধিকারিক এবার থেকে অতিরিক্ত দায়িত্ব হিসাবে সামলাবেন তথ্য ও সংস্কৃতি দফতরের সচিবের দায়িত্বও। ইতিমধ্যেই তাঁর হাতে রয়েছে পরিষদীয় দফতরের সচিবের অতিরিক্ত দায়িত্বও।

এতদিন তথ্য ও সংস্কৃতি দফতরের সচিবের পাশাপাশি স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের সচিবের দায়িত্ব সামলাচ্ছিলেন ১৯৯০ ব্যাচের আইএএস আধিকারিক বিবেক কুমার। এবার তিনি সামলাবেন শুধুমাত্র স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের সচিবের দায়িত্ব।

অনেক আগেই স্বরাষ্ট্রসচিব হিসাবে আলাপন বন্দ্যোপাধ্যায়ের নাম শোনা যাচ্ছিল নবান্নে কিন্তু এই দায়িত্ব পান অত্রি ভট্টাচার্য। পরে অবশ্য অত্রি ভট্টাচার্যতে সরিয়ে আলাপন বন্দ্যোপাধ্যায়কে এই দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী মুখ্যমন্ত্রী নিজে, তাঁর হাতে রয়েছে তথ্য ও সংস্কৃতি দফতরও।


বর্তমানে রাজ্যের মুখ্যসচিবের দায়িত্ব সামলাচ্ছেন রাজীব সিনহা। স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব আলাপন বন্দ্যোপাধ্যায় পাওয়ার পর থেকে অনেকে ভাবতে শুরু করেছিলেন যে তিনিই হতে পারেন রাজীব সিনহার উত্তরসূরী।

এখন আলাপন বাড়তি দায়িত্ব পাওয়ার পরে নবান্নে এই গুঞ্জন আরও বেশি করে শোনা যাচ্ছে। পরবর্তী মুখ্যসচিব হওয়ার দৌড়ে তিনিই যে আরও এক কদম এগিয়ে গেলেন সেব্যাপারে কোনও সন্দেহ নেই। এব্যাপারে অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here