দেশের সময়, বনগাঁ: বাংলায় ‌‌বিহারের ছায়া । উত্তর২৪ পরগনার গোপালনগর থানার বৈরামপুর গ্রাম পঞ্চায়েতের মানিকখোলা এলাকায় বৃহস্পতিবার মেলা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে খোলা মঞ্চে প্রকাশ্যে অশ্লীল নাচ পরিবেশন করা হল। পুলিশ সূত্রে জানা গিয়েছে গোপালনগর থানা এলাকায় দুটি পৃথক জায়গায় একই ধরনের চটুল নাচ চলাকালীন হানা দিয়ে দুই কমিটির সদস্য সহ মোট ২১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পাশাপাশি, ৫ নাবালিকাকে উদ্ধার করে গোপালনগর থানার পুলিশ। 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে চটুল নাচ চলছিল, পাশাপাশি দিঘাড়ী গ্রাম পঞ্চায়েতের কাঠালতলা এলাকাতেও চটুল নাচ চলছিল৷ খবর পেয়ে দুটি জায়গায় হানা দিয়ে দুই মেলা কমিটির কর্মকর্তা সহ মোট ২১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরমধ্যে বেশ কয়েকজন মহিলা রয়েছে। যাদের মধ্যে নাচে অংশ নেওয়া যুবতী এবং ওই নাচের দলের কর্মকর্তা রয়েছে। 

পুলিশ সূত্রের খবর, ওই অনুষ্ঠানে অংশ নেওয়া ৫ নাবালিকাকে উদ্ধার করেছে গোপালনগর থানার পুলিশ। তাদেরকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে পাঠানো হয়েছে। ধৃতদের বিরুদ্ধে পকসো আইন সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে পাঠায় হয়।

প্রসঙ্গত, বিহার রাজ্যে জলসার নামে প্রকাশ্যে অশ্লীল নাচ, গান পরিবেশনের রেওয়াজ আছে। কিন্তু এদিন গোপালনগর থানা এলাকায় যেধরনের নাচ পরিবেশন করা হয়েছে, তা এর আগে এই এলাকায় কখনও হয় নি। এই ঘটনার তীব্র নিন্দা করেছে সভ্য সমাজ।

পুলিশ জানিয়েছে, অনুষ্ঠানের উদ্যোক্তারা অনলাইনে কলকাতার এই নাচের দলের সঙ্গে মোটা টাকার বিনিময়ে যোগাযোগ করে। এরপর তারা এই দুই অনুষ্ঠানে এই ধরনের নাচ পরিবেশন করতে আসেন। অনুষ্ঠান চলাকালীন সেই নাচ সোল্যাল মিডিয়ায় ছড়িয়ে পরায় তীব্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। 

বনগাঁ আদালতের সরকারি আইনজীবী সমীর দাস জানান, শুক্রবার পকসো আদালত বন্ধ থাকায় শনিবার অর্থাৎ আজ এই মামলার শুনানী হবে। জলসার নামে ওই দুই অনুষ্ঠানে প্রকাশ্যে যে ধরনের অশ্লীল নাচ পরিবেশন করা হয়েছে, তা সমাজের পক্ষে ক্ষতিকারক। তাই অভিযুক্তদের যাতে কঠোর শাস্তি হয়, আদালতে তার আবেদন জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here