সোমা দেবনাথ, দেশের সময়ঃ আর্থিকভাবে পিছিয়ে পড়া ছোট ছোট শিশুদের হাতে পড়াশোনা সামগ্রী তুলে দিয়ে নিজেদের পথ চলা শুরু করল বনগাঁর নতুন সমাজসেবী সংগঠন ‘বনগাঁ দায়বদ্ধতা ওয়েলফেয়ার সোসাইটি।’ শুক্রবার বনগাঁ হাইস্কুলের অনুষ্ঠান গৃহে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন বনগাঁর মহকুমা পুলিশ আধিকারিক অশেষ বিক্রম দস্তিদার।

উপস্থিত ছিলেন বনগাঁ থানার ভারপ্রাপ্ত আধিকারিক মানস চৌধুরী, সাহিত্যিক স্বপন চক্রবর্ত্তী, বিজেপি নেতা দেবদাস মন্ডল, সত্য গোপাল দে সহ অন্যান্য বিশিষ্টজনেরা। সংগঠনের সম্পাদক অগ্নিভ সিনহা জানান, নারী ও শিশু সুরক্ষা এবং বিকাশ, পরিবেশ সচেতনতা ও সুরক্ষাই আমাদের লক্ষ্য।

এদিন সংগঠনের পক্ষ থেকে বনগাঁর বিভিন্ন অঞ্চলের ৪০ জন শিশুর হাতে ব্যাগ, পড়াশোনার বিভিন্ন সামগ্রী এবং মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয় । প্রাপকদের বয়স ১ থেকে ৫ বছর পর্যন্ত। বনগাঁর কিছু অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে এইসব শিশুদের বিষয়ে তথ্য সংগ্রহ করে সংগঠনের সদস্যরা রেলবাজার , ২ নম্বর রেলগেট এর মত বেশ কিছু এলাকায় গিয়ে এই শিশুদের নামের তালিকা তৈরি করেন সংগঠনের সদস্যরা।

সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই শিশুরা আগামী দিনে যতদিন পর্যন্ত পড়াশোনা করতে চাইবে সে ক্ষেত্রে পড়াশোনা সংক্রান্ত কোন রকম সহযোগিতা প্রয়োজন হলে সংগঠন তাদের পাশে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here