দেশের সময় ওয়েবডেস্কঃ পুলওয়ামার ঘটনা কেন ঘটল? গোয়েন্দা রিপোর্ট থাকা সত্ত্বেও কেন ঠেকানো গেল না জওয়ানদের মৃত্যু? শুক্রবার আন্তর্জাতিক নারী দিবসে পদযাত্রা শেষে ধর্মতলার সভায় সেই প্রশ্ন আরও একবার তুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে প্রত্য্যের সঙ্গে জানিয়ে দিলেন, “মোদী সরকারের এক্সপায়ারি ডেট শেষ।

নতুন সরকার এসে কাশ্মীরে শান্তি ফেরাবে। খতম করবে উগ্রপন্থা। এটা আমাদের অঙ্গীকার।আন্তর্জাতিক নারী দিবসে মিছিলের ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। শ্রদ্ধানন্দ পার্ক থেকে মিছিল শুরু হয়ে যায় ডোরিনা ক্রসিং পর্যন্ত। যত পথ এগিয়েছে, এ দিন ততই আয়তনে বেড়েছে মিছিলের দৈর্ঘ্য। মিছিলের সামনের সারিতে মুখ্যমন্ত্রীর সঙ্গেই ছিলেন দোলা সেন, কাকলি ঘোষদস্তিদার, অসীমা পাত্র, শশী পাঁজার মতো দলের মহিলা নেতৃত্ব।পদযাত্রা শেষে প্রায় দশ মিনিট বক্তৃতা দেন মমতা। এ দিন ফের রাফায়েলের নথি চুরি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন তৃণমূলনেত্রী। তীব্র আক্রমণ শানিয়ে বলেন, “আপনি গোটা দেশটাকে চুরি করে নিয়েছেন। চলে গেলে দেশ বুঝবে দেশের ভাণ্ডার চুরি করেছে।” নির্বাচনে দলীয় কর্মীদের গতিবিধি বাড়াতে বাইক দিচ্ছে বিজেপি। মমতার নিশানা থেকে বাদ যায়নি তাও। তাঁর কথায়, “আগে খেতে পেত না, এখন বাইক দিচ্ছে। কার টাকা? এগুলো সব জনগণের টাকা, নোটবন্দির টাকা, রাফায়েলের টাকা।”

আন্তর্জাতিক নারী দিবসের কর্মসূচিতে মমতা এ দিন বলেন, “ভোট এলেই কিছু লোক ৩৩ শতাংশ মহিলাদের সংরক্ষণের দাবি তোলে। কিন্তু আমরা এ সব অনেক দিন আগেই করে দিয়েছি। আমাদের ৩৫ শতাংশ নির্বাচিত সদস্য মহিলা।” এ বারও যে তা বজায় রাখতে তাঁর দল উদ্যোগী হবে তাও জানান মমতা।স্বাস্থ্যসাথী, কণ্যাশ্রীর মতো প্রকল্পের উল্লেখ করে মমতা বলেন, “বাংলাই দেশের মধ্যে সেরা। মহিলাদের উন্নয়নে আমাদের রাজ্যই দেশের মধ্যে এক নম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here