দেশেরসময় ওয়েবডেস্কঃ পেগাসাস বিতর্কের মধ্যে প্রথম কোনও রাজ্য হিসেবে বাংলা কমিশন গঠনের কথা ঘোষণা করেছিল। মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে বেরিয়ে মমতা দাবি করলেন, পেগাসাস নিয়ে সর্বদল বৈঠক এবং আদালতের নজরদারিতে তদন্ত করতে হবে।

গতকাল দিল্লি যাওয়ার আগে জরুরি ভিত্তিতে রাজ্য মন্ত্রীসভার বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে রাজ্য সরকার দুই অবসরপ্রাপ্ত বিচারপতি এমবি লোকুর এবং বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যকে নিয়ে একটি বিচারবিভাগীয় কমিশন গড়েছে। এই কমিশন তদন্ত করবে রাজ্যে কীভাবে কার ফোনে আড়ি পাতা হয়েছে ইত্যাদি প্রভৃতি।

একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই পেগাসাস নিয়ে গর্জে উঠেছিলেন দিদি। বলেছিলেন, ‘পেগাসাস পেগাসাস, নরেন্দ্র মোদীর নাভিশ্বাস। পেগাসাস, ডেঞ্জারাস, ফেরোসাস!’ এদিন প্রধানমন্ত্রীর বাসভবন সাত নম্বর লোককল্যাণ মার্গের বাইরে দাঁড়িয়ে ফের একবার পেগাসাস নিয়ে সরব হলেন বাংলার মুখ্যমন্ত্রী।

পেগাসাস নিয়ে সুপ্রিম কোর্টকে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করার আর্জি জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও কেন্দ্রীয় সরকার স্পষ্ট করেই জানিয়েছে, তদন্তের কোনও প্রয়োজন নেই। তবে যত দিন যাচ্ছে ততই লম্বা হচ্ছে পেগাসাসে ফোনে আড়িপাতার তালিকা। এত দিন এ নিয়ে বাংলা থেকে সরব হচ্ছিলেন দিদি। এবার দিল্লিতে দাঁড়িয়েই আওয়াজ তুলতে চাইলেন। শুধু তদন্ত নয়, দাবি তুললেন সর্বদল বৈঠকেরও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here