দেশের সময় ওয়েবডেস্কঃ ২০২১ সালে বিধানসভা নির্বাচন পশ্চিমবঙ্গে। ইতিমধ্যেই সেই ভোটের দামামা যেন বেজে গিয়েছে। ২০০ আসন টার্গেট করার কথা ঘোষণা করে দিয়েছেন প্রাক্তন বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গত রবিবার সেই ঘোষণার পরে মধ্যরাত পার করে দলের রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করেছেন অমিত।

বুঝিয়ে দিয়েছেন এক বছর পরের ভোটকে এখন থেকেই গুরুত্ব দিতে চাইছে দল। অমিত যখন দলের রাজ্য নেতাদের চাঙ্গা করার কাজ শুরু করে দিলেন তখন রাজ্যের সাংসদদের সঙ্গে বিধানসভা ভোটের লক্ষ্যে কথাবার্তা শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে প্রায় ১৫ মিনিট বাংলার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন মোদী। তবে দিলীপ ঘোষ জানিয়েছেন, মোদী কিছুই বলেননি। শুধুই শুনেছেন। আর সেটা শুধু রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে কথা বলাই নয়, বাংলা থেকে জয়ী ১৮ সাংসদের সঙ্গেই কথা বলছেন মোদী। ইতিমধ্যেই বেশ কয়েকজনের সঙ্গে তাঁর কথা হয়ে গিয়েছে। বাকিদের সঙ্গেও আগামী এক-দু’দিনের মধ্যে কথা বলবেন নরেন্দ্র মোদী।
ঠিক কী নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে তার বিস্তারিত না জানালেও দিলীপ ঘোষ বলেন, “মোদীজি ও অমিতজির নেতৃত্বেই আমাদের লড়াই। তাদের সঙ্গে প্রতিনিয়ত কথা হচ্ছে বাংলার পরিস্থিতি নিয়ে।”

দিলীপ জানিয়েছেন, সব সাংসদের সঙ্গে কথা বলেই বাংলার রাজনৈতিক অবস্থা, দলের সাংগঠনিক পরিস্থিতি, সিএএ নিয়ে এই রাজ্যের মানুষ কী বলছে এসব জানতে চাইছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে দল কীভাবে প্রচার কর্মসূচি নিয়েছে সে ব্যাপারে তিনি খোঁজ খবর নিচ্ছেন।
ইতিমধ্যেই অমিত শাহ জানিয়েছেন তিনি প্রতি মাসে বাংলায় আসবেন। তিন দিন থেকে সাত দিন পর্যন্ত তিনি এবং দলের সভাপতি জেপি নাড্ডা বাংলার জন্য সময় দেবেন। প্রত্যেক সাংসদের সঙ্গে আলাদা আলাদা করে কথা বলা শুরু করেছেন নরেন্দ্র মোদীও। এর থেকেই স্পষ্ট এখন থেকেই বাংলা দখলকে গুরুত্ব দিতে চাইছে বিজেপি। রাজনৈতিক মহলেরও বক্তব্য, একুশে বাংলা দখলকে পাখির চোখ করেই প্রধানমন্ত্রী প্রস্তুতি শুরু করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here