মালয়েশিয়ায় সেমিফাইনালেই থামলেন সাইনা, শেষ ভারতের আশা

0
611

নিজস্ব প্রতিবেদন, কুয়ালালামপুর: মালয়েশিয়া মাস্টার্স ২০১৯ টুর্ণামেন্টের সেমিফাইনালেই থেমে গেল ভারতের জয়রথ। ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্তের পর ভারতের শেষ আশা সাইনা নেহওয়াল পরাজিত হলেন স্প্যানিশ তারকা শাটলার ক্যারোলিনা মারিন-এর কাছে। মহিলাদের সিঙ্গেলসে সাইনার বিরুদ্ধে স্ট্রেট সেটে জিতে টুর্ণামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন অলিম্পিক সোনাজয়ী এবং বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিন। ম্যাচের ফল ২১-১৬, ২১-১৩।
চল্লিশ মিনিট ধরে চলা ম্যাচে সাইনাকে একপ্রকার দাঁড়াতেই দেননি মারিন। শুরুতে একটু নড়বড়ে থাকলেও পরক্ষণেই ম্যাচের রাশ নিজের দিকে টেনে নেন স্প্যানিশ শাটলার। একটা সময় ৫-২ ব্যবধানে এগিয়ে ছিলেন সাইনা। কিন্তু মারিন পয়েন্টস লিড নিতেই রক্ষণাত্মক হয়ে পড়েন সাইনা। দুই অর্ধ মিলিয়ে মোট ৮ ম্যাচ পয়েন্ট পান মারিন।
প্রথম সেটে সাইনা-মারিন দুজনেই একটা সময় ১৪-১৪ পয়েন্টে দাঁড়িয়েছিলেন। কিন্তু তারপর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠা মারিনের ক্ষিপ্রতার সামনে টিকতে পারেননি সাইনা।
ভারতীয় শাটলার পারুপল্লি কাশ্যপের সঙ্গে বাগদানের পর মরসুমের প্রথম ওয়ার্ল্ড ট্যুর সুখের হল না।
সাইনার। কোয়ার্টার ফাইনালে বিশ্বের প্রাক্তন এক নম্বর জাপানের নাজোমি ওকুহারার বিরুদ্ধে একপেশে জয় অর্জন করলেও এই স্প্যানিশ দুর্গে বারবার আটকে যাচ্ছেন সাইনা, সিন্ধু-র মত চ্যাম্পিয়ন ভারতীয় শাটলাররা। সাইনা হারের সঙ্গে সঙ্গে মালয়েশিয়া মাস্টার্সে ভারতের সব আশা শেষ হয়ে গেল। এর আগে গতকাল আশা জাগিয়েও পুরুষদের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার সন ওয়াং হো-র কাছে পরাজিত হয়ে দেশে ফিরেছেন কিদাম্বি শ্রীকান্ত। আজ ম্যাচ হারের পর সাইনা ট্যুইট করে জানিয়েছেন সেমিফাইনালে তিনি নিজের খেলাটা খেলতে পারেননি। আপাতত ২২ জানুয়ারি থেকে শুরু হতে চলা ইন্দোনেশিয়া মাস্টার্সকে পাখির চোখ করছেন তিনি। মারিনকে জয়ের শুভেচ্ছাও জানিয়েছেন সাইনা।
প্রসঙ্গত এই মালয়েশিয়া মাস্টার্স টুর্ণামেন্টের ২০১৭-র এডিশনে চ্যাম্পিয়ন হয়েছিলেন সাইনা এবং ২০১১-র এডিশনে রানার্স-আপ হন এই ভারতীয় মহিলা শাটলার। ২০২০ টোকিও অলিম্পিক এবং বিশ্বচ্যাম্পিয়নশিপের আগে টুর্ণামেন্টগুলো খেলে কতটা ম্যাচফিট থেকে টোকিও বিমান ধরতে পারেন সাইনা এখন সেটাই দেখার।

Previous article2019 Loksabha -acid test for Indians to choose    The (real)chors and (real) Chowkider
Next articleলোকসভার ভোটে ভালো অবস্থায় নেই বিজেপি এমনটাই রিপোর্ট রাজ্য বিজেপির কাছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here