আত্মজিৎ চক্রবর্ত্তী, বনগাঁ:-উত্তর ২৪ পরগনার বনগাঁ শহরের ১৫ নম্বর ওয়ার্ডের কুড়ির মাঠ এলাকার ১০২ বছরের বাসিন্দা গদাধর রায় বয়সে সেঞ্চুরি পার করলেও মানসিকতায় বৃদ্ধ হয়নি । কারণ রবিবার নিজের ইচ্ছায় মরণোত্তর দেহদান করবার অঙ্গীকার করলেন তিনি । দেখুনভিডিও:

এদিন মসলন্দপুর বিজ্ঞান ও চেতনার মঞ্চের কর্তাদের সামনে বসে নিজে হাতে স্বাক্ষর করে মরণোত্তর দেহদান করবার অঙ্গীকার করলেন তিনি । তার মৃত্যুর পরে তার দেহ নিয়ে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীরা ব্যবহার করুক সেটাই ইচ্ছা তার এবং আগামী প্রজন্মের সকলে দেহ দান করুক সেটা চায় তিনি । দুবেলা খাবার , তিনবেলা ব্রাশ , সময়ের সঙ্গে কাজকর্ম , দিনে দুটো করে খবরের কাগজ পড়া , মাঝেমধ্যে পাড়ার রাস্তা দিয়ে হাঁটতে যাওয়া এখনো এই ভাবেই চলেন ১০২ বছরের গড় বাবু।

গদাধর রায় ছোট থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন । পরবর্তীতে দলিল লেখক এর কাজ করতেন । স্ত্রী ২০১৮ সালে মারা গিয়েছেন । তিন ছেলে তিন মেয়ের বাবা তিনি ।

গদাধর বাবুর ছেলে পঙ্কজ রায় দাবি করেছেন ১৯১৯ সালের আষাঢ় মাসে বাবার জন্ম । আধার কার্ড ভোটার কার্ডে সঠিক জন্ম দিন নেই। বাবার এই কাজে আমরা গর্বিত । এই কাজে অনেক আত্মীয় স্বজনের কাছে হয়তো বা সমালোচিত হতে পারি আমরা কিন্তু বাবার এই কাজের জন্য আমরা গর্বিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.