পূর্বাভাস ছিল,সপ্তাহ শেষে ঝেঁপে বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়,পুজো মন্ডপ তৈরীতে বিপত্তি

0
702

দেশের সময় ওয়েবডেস্কঃ সকাল থেকেই মুখভার আকাশের। বেলা গড়াতেই ঝেঁপে বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শনিবার সারাদিনই বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সঙ্গে উপকূলের বিভিন্ন জেলায় বইতে পারে ঝোড়ো হাওয়াও। সে জন্য নিরাপত্তার খাতিরে মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে। রবিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে, জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপ এখন অবস্থান করছে পশ্চিমবঙ্গ লাগোয়া উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলে। এর সঙ্গে ঘূর্ণাবর্তও রয়েছে একই জায়গায়। এর প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হবে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের কোন জায়গাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গের কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হলেও গরম এখনই কমছে না দক্ষিণবঙ্গে। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। ফলে ভাদ্র মাসের গুমোট গরমে নাজেহাল হবে দক্ষিণবঙ্গবাসী।

আজও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি চলতি মরশুমে আবহবিদদের আশঙ্কা সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধে নাগাড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। মৌসম ভবনের আগাম পূর্বাভাস সেপ্টেম্বরের শেষ সপ্তাহেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টিতে পণ্ড হতে পারে পুজোর প্ল্যান। বৃষ্টির জেরে পুজো মন্ডপের কাজও প্রায় বন্ধ রয়েছে বলে খবর৷ তার সাথে পুজোর বাজারেও ভাঁটা পড়েছে এই বৃষ্টির জন্য৷

Previous articleপুরোপুরি ব্যর্থ নয় চন্দ্রযান-২, জেনে নিন কেন?
Next articleপুজোবাড়ির রান্নাবান্না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here