দেশের সময় ওয়েবডেস্কঃ হাওড়ায় নিশ্ছিদ্র লকডাউন কার্যকর করতে তৎপর হয়ে উঠেছে পুলিশ। সকাল থেকেই হাওড়া শহরের বিভিন্ন এলাকায় চলেছে পুলিশি টহল। সালকিয়া, বামুনগাছি, হাওড়া ময়দান, মল্লিকফটক, শিবপুর, কাজিপাড়া প্রভৃতি এলাকায় ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

প্রয়োজন ছাড়া এবং অত্যাবশ্যকীয় সামগ্রীর গাড়ি ছাড়া কোনও গাড়িই এ সব রাস্তা দিয়ে চলাচল করতে দেওয়া হচ্ছে না। রাস্তায় গাড়ি বের করলে স্পট ফাইন কিংবা প্রয়োজনে গাড়ি বাজেয়াপ্তও করা হতে পারে।

হাওড়া সিটি পুলিশের ডিসি (সদর) সূত্রের খবর , মালিপাঁচঘড়া থানার ৪ নম্বর ওয়ার্ডের কিছুটা অংশ এবং ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের পুরো এলাকায় নিত্যপ্রয়োজনীয় মুদি দোকানের জিনিসপত্র বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। সম্মিলিতভাবে পুরো কাজটি করবে পুরনিগম, পুলিশ এবং জেলা প্রশাসন।

পুরনিগমের তরফে দেওয়া একটি ফোন নম্বরে (১৮০০১২১৫০০০০০)‌‌ ফোন করলেই যত দ্রুত সম্ভব সেই বাড়িতে মুদি দোকানের সামগ্রী হোম ডেলিভারি করা হবে। শাকসবজি নিয়ে ওইসব এলাকায় ঘুরবে বেশ কয়েকটি ভ্যান। এলাকার সমস্ত দোকানপাট, বাজার আপাতত পুরোপুরি বন্ধ থাকবে।

এদিন বামুনগাছি বাজার, ধর্মতলা বাজার বন্ধ রেখে জীবাণুমুক্ত করার কাজ চালানো হয়। কালীবাবুর বাজারও বন্ধ করে দেওয়া হয়। সকালে ঘণ্টাখানেক খোলা রাখার পর বন্ধ করে দেওয়া হয় সালকিয়ার হরগঞ্জ বাজারও। শহরের সমস্ত বাজার জীবাণুমুক্ত করা হবে।

রবি ও সোমবার নবান্ন এবং সংলগ্ন এলাকায় স্যানিটাইজেশনের কাজ হবে। জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, রাস্তায় অকারণে কোনওভাবেই বের হওয়া যাবে না। কোথাও কোনও ভিড় করা যাবে না। কেউ নিয়মভঙ্গ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here