ইন্দ্রজিৎ রায় শান্তিনিকেতন:

রাত পোহালেই শুরু লোকসভা ২o১৯ নির্বাচনের গণনা। সারাদেশ তাকিয়ে এই দিনটির জন্য। কে দখল করবে সরকার, কে হবেন প্রধানমন্ত্রী তারই চর্চা চারিদিকে। পশ্চিমবঙ্গে বিজেপির আসন সংখ্যা বাড়বে নাকি মুখ্যমন্ত্রীর ৪২ এ ৪২ তত্ত্ব ফলবে সেই

নিয়েও চায়ের দোকানে চলছে তর্ক। বীরভূম জেলার দুটি কেন্দ্রে এবার বিজেপির সাথে তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াই টের পাওয়া গেছে নির্বাচনী প্রচারের সময় থেকেই। বীরভূম কেন্দ্রে মূলত রামপুরহাট ও সিউড়ি এই দুটি মহকুমার নিয়ে একটি লোকসভা কেন্দ্র বীরভূম, যেখানে তিন বারের সাংসদ তৃণমূল প্রার্থী শতাব্দী রায় এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির দুধকুমার মন্ডল।

সিপিএম বা অন্যান্য দলের প্রার্থীরা থাকলেও তাদের আমল দিতে নারাজ রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাই মূল লড়াই যে তৃণমূলের সাথে বিজেপির তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে বোলপুর বর্ধমানের আউসগ্রাম মঙ্গলকোট কে নিয়ে একটি কেন্দ্র বোলপুর লোকসভা। এখানেও যে তৃণমূলের সঙ্গে বিজেপির প্রতিদ্বন্দ্বিতা তা জানেন আবালবৃদ্ধবনিতা। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অসিত মালের সাথে লড়াই বিজেপি প্রার্থী রামপ্রসাদ দাস এর। প্রত্যেক প্রার্থী নিজের নিজের কেন্দ্রে জয়ের ব্যাপারে আশাবাদী। এখন শুধু অপেক্ষা প্রহর গোনার। নিরাপত্তা ব্যবস্থায় কোন ত্রুটি রাখেনি নির্বাচন কমিশন। বোলপুর কেন্দ্রের গণনা হবে বোলপুর কলেজে। কলেজের ১০o মিটারের মধ্যে যাতায়াত হয়েছে নিয়ন্ত্রিত। চারিদিকে কড়া পাহারা। অনুব্রত মন্ডলের গড় এই বীরভূম জেলায় ক্ষমতায় কে থাকবে তা বলবে সময়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.