Heeraben Modi Demise: শেষযাত্রায় মাকে কাঁধে তুলে নিলেন মোদী,গান্ধীনগরে হীরাবেনের শেষকৃত্য হল

0
834

দেশের সময় ওয়েবডেস্কঃ মায়ের (Heeraben) শেষযাত্রায় কাঁধ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সারা দেশ দেখল সেই ভিডিও, মুছে নিল চোখ।

এদিন সকালে আমদাবাদ পৌঁছনোর পরে ভাইয়ের বাড়িতে যান মোদী। সেখানেই আনা হয়েছিল তাঁর মায়ের দেহ। কিছুক্ষণ পরে মাকে কাঁধে নিয়ে বাইরে বেরোতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। সঙ্গে আত্মীয়স্বজনদের ভিড়। মাকে কাঁধে নিয়ে হাঁটতে থাকেন প্রধানমন্ত্রী, কাঁধ দিতে দেখা যায় প্রধানমন্ত্রীর ভাইকেও।

দৃষ্টি নীচের দিকে স্থির। তাঁর পাশে এবং পিছনে পরিবার, আত্মীয়স্বজনদের ঢল। মাকে কাঁধ দিতে দেখা যায় প্রধানমন্ত্রীর ভাইকেও।

হীরাবেনের দেহ ইতিমধ্যেই একটি শববাহী গা়ড়িতে তোলা হয়েছে। সেই গাড়িতে উঠেছেন খোদ প্রধানমন্ত্রী। কিছু ক্ষণের মধ্যেই হীরাবেনের দেহ নিয়ে আমদাবাদ থেকে গান্ধীনগরের উদ্দেশ্যে রওনা দেয়। গান্ধীনগরেই তাঁর শেষকৃত্য হবে বলে সংবাদসংস্থা সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, কিছু দিন আগেই গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মোদীর মা হীরাবেনকে। বয়সজনিত কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি৷ গত মঙ্গলবার আচমকা শরীর খারাপ হওয়ায় হীরাবেনকে আমদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ঠিক কী কারণে অসুস্থ ছিলেন, তা হাসপাতালের তরফে জানানো হয়নি। যে দিন তাঁকে ভর্তি করা হয়েছিল সে দিনও হাসপাতালে গিয়ে মাকে দেখে আসেন প্রধানমন্ত্রী। শুক্রবার ভোর ৩.৩০টে নাগাদ সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন হীরাবেন।

মাকে আমদাবাদের হাসপাতালে গিয়ে দেখেও এসেছিলেন প্রধানমন্ত্রী। তারপর শুক্রবার ভোরে এল মৃত্যুসংবাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০০ বছর।

মায়ের মৃত্যুসংবাদ জানিয়ে শুক্রবার সকালে নিজেই টুইট করেছেন প্রধানমন্ত্রী। তিনি লিখেছেন, ‘ঈশ্বরের চরণে বিশ্রাম করছে একটা উজ্জ্বল শতবর্ষ। মায়ের মধ্যে আমি সবসময় এক তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগী এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন অনুভব করেছি।’
এদিকে আজ, শুক্রবারই কলকাতা ও হাওড়ায় একগুচ্ছ সরকারি কর্মসূচি ছিল তাঁর। সেখানে আসার কথা ছিল প্রধানমন্ত্রীর (Narendra Modi)। তবে মায়ের মৃত্যুর পর তা নিয়ে সংশয় তৈরি হয়। শেষমেশ জানা গেছে, তিনি সশরীরে আসতে পারবেন না, তবে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সমস্ত কর্মসূচিই পালন করবেন।

হীরাবেনের মৃত্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ দেশের বিভিন্ন রাজনৈতিক নেতারা শোকবার্তা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর মাতৃবিয়োগে শোকবার্তা প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ৷

Previous articleBANGAON BOOK FAIR 2022 : ৪ জানুয়ারি থেকে বনগাঁয় শুরু হচ্ছে জেলা বইমেলা,চলছে প্রস্তুতি: দেখুন ভিডিও
Next articleVande Bharat Express Start: আমদাবাদ থেকে বোতাম টিপলেন মোদী, হাওড়া থেকে ছুটল দেশের সপ্তম বন্দে ভারত!‘আজ বিশ্রাম নিন’, মোদীকে পরামর্শ মমতার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here