লকডাউন ৷ কোয়ারেন্টাইন ৷ করোনা ভাইরাস ৷ অনলাইন ৷ ওয়ার্ক ফ্রম হোম ৷ মাস্ক৷ স্যানিটাইজার …

উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর টেরাকোটা স্টুডিওতে (২০২১)নববর্ষের ক্যালেন্ডারের শেষ মুহুর্তের প্রস্তুতি।

লকডাউন ৷ কোয়ারেন্টাইন ৷ করোনা ভাইরাস ৷ অনলাইন ৷ ওয়ার্ক ফ্রম হোম ৷ মাস্ক ৷ স্যানিটাইজার ৷ সোশ্যাল ডিসটেন্স ৷ ইংরেজি নববর্ষ শুরুর আগে বাঙালির ঘরে ঘরে, মুখে মুখে সব ইংরেজি শব্দ ৷ আর এ শব্দ শুধুই সামান্য শব্দ নয়, শব্দের পিছনে হাহাকার, মৃত্যু মিছিল ৷ যে মিছিলের ভিড় বিশ্বজুড়ে বেড়েই চলেছে ৷ কান্না বাড়ছে ৷ খিদে বাড়ছে ৷ অভাব, অনটন, অনিশ্চিয়তাও সঙ্গে বাড়ছে ৷ প্রকৃতির কাছে আজ ‘উন্নত’ মানুষ বড্ড অসহায় ৷ এরই মাঝে ইংরেজি নববর্ষের উদযাপন মেতেছে বাঙালি ?

গোয়ার সৈকতে, ছবি- রতন সিনহা।

না, হয়তো সাজে না ৷ আড়ম্বর সাজে না ৷ সাজগোজ সাজে না ৷ বাঙালিয়ানার দোহাই দিয়ে পাত পেড়ে খাওয়া-দাওয়া সাজে না ৷ তবে এখানেই তো চ্যালেঞ্জ ৷ সব বাধা কাটিয়ে এগিয়ে যাওয়ার নামই তো জীবন৷ আর বাঙালি তো নিজের ঐতিহ্যকে সঙ্গে নিয়ে আপডেট করেই চলেছে ৷ তবে শুধুই প্রযুক্তির আপডেট নয়, বরং সুস্থ থাকার প্রার্থনার সঙ্গে পরিবেশকে ভালো রাখার দায়িত্বটাও কাঁধে নেওয়ার সময় এসেছে ৷ পরিবেশ ভালো থাকলে, আমরা সকেলই ভালো থাকব৷ এবার এটা বুঝে নেওয়ারও সময় এসেছে ৷ তাই নিজেদের সুস্থ থাকার প্রার্থনার সঙ্গে সঙ্গে, পরিবেশকে ভালো রাখার দায়িত্বটাও না হয় নিয়ে নেওয়া যাক  ৷ না হয় ইংরেজি নববর্ষের এটাই হোক রেজেলিউশন !

নতুন ভোর নিয়ে আসুক ২০২১ ৷ মুছে যাক বিশ্ব জুড়ে ব্যধি ৷ ফের শুরু হোক সুস্থতার কোলাহল৷কালো গহ্বরে ঢুকে যাক মারণ ভাইরাস করোনা ৷ গোটা বিশ্ব চোখ মেলুক এক নতুন সকালে ৷ নতুন বছরের সূর্যাদয়ের সঙ্গে এই প্রার্থনা তো আমরা করতেই পারি ৷ চাইতেই তো পারি নিজের, পরিবারের, প্রতিবেশী, শহর পেরিয়ে গ্রাম, দেশ পেরিয়ে গোটা বিশ্বের সুস্থতা।

হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রামে সকাল হতেই ছড়িয়ে পড়ুক না হয়, নতুন বছরের পজিটিভিটি ৷ নিজেদের ভালো থাকা ও পৃথিবীকে ভালো রাখার বার্তা৷ এভাবেই ছড়িয়ে পড়ুক এক আশার আলো ৷ একদিন ঝড় থামবে…. বিপর্যয় কাটিয়ে ‘সুস্থ’ হবে নতুন বছর ৷ সুস্থ হবে বিশ্ব৷

দেখতে দেখতে চলে গেল আরেকটি বছর শুরু হয়ে গেল ইংরেজি নববর্ষ উদযাপনের সময়। তাই অনেকেই ইংরেজি নববর্ষের এসএমএস পেতে অনুসন্ধান করছে। আপনারা যাতে খুব সহজেই নতুন বছরের এস এম এস খুঁজে পান তার জন্য আমরা আমাদের এই পোস্টে কিছু স্পেশাল ইংরেজি নববর্ষের এসএমএস তুলে ধরেছি। আশা করি এটি আপনার প্রিয়জনেরা অনেক পছন্দ করবেন। আপনি এগুলো খুব সহজেই এখান থেকে সংগ্রহ করে সবার সাথে শেয়ার করতে পারেন।

নতুন বছরের শুভেচ্ছা ও এস এম এস:

দিন যদি চলে যায় দিগন্তের শেষে,
রাত যদি চলে যায় তারার দেশে ভেব না বন্ধু,
আমি থাকব তোমাদেরপাশে। !!!
Happy new year…2021

দিনগুলি যেমনই হোক, যাবে ঠিকই কেটে…
তবে বলো লাভটা কোথায় পুরনো স্মৃতি ঘেঁটে?
সুখ-দুঃখ দিয়েই জীবন ওঠে গড়ে
নতুন আশায় এগিয়ে চলো,
বাঁচো নতুন করে…
শুভ নববর্ষ…2021

নিউ ইয়ার দিচ্ছে উঁকি, আর মাএ কদিন বাকি।
গাছে গাছে উড়ছে পাখি, বন্ধু তোমাদেরকে বলে রাখি।
অ্যাডভান্স হ্যাপি নিউ ইয়ার-2021

নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত
আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত |
হ্যাপি নিউ ইয়ার 2021

যেটা তোমার পছন্দ সেটাই মন দিয়ে করো..
শুধু খেয়াল রেখো যেন তাতে কারো ক্ষতি সাধিত না হয়…
কাজ করে যাও মন দিয়ে…
তাহলেই তোমার স্বপ্নগুলো নিজেই তোমার কাছে আসবে…
হ্যাপী নিউ ইয়ার 2021

নতুন বছরের শুভেচ্ছা 2021

তোমার অভিজ্ঞতা ও বুদ্ধি দিয়ে
নতুন বছরগুলিতে আসা সব বাঁধাকে কর জয়
সাফল্য তোমার হাতের মুঠোয় ধরা দিক…
হ্যাপী নিউ ইয়ার…2021

তোমার চারপাশের সকল অন্ধকারকে দূর করো
তোমার মিষ্টি হাসির উজ্জ্বলতায়…
এবং নতুন বছরে তোমার ভালো কর্ম ও পরিশ্রম দিয়ে
প্রসারিত করো তোমার জীবনে সুখ আসার পথটাকে…

নিউ ইয়ার দিচ্ছে উঁকি,আর মাত্র কিছুক্ষণ বাকি। গাছে গাছে উড়ছে পাখি, বন্ধু তোমাকে বলে রাখি। অগ্রীম হ্যাপি নিউ ইয়ার।

নতুন বছর, নতুন ভাবে, নতুন সাজে, নতুন কাজে, নতুন আনন্দে, নতুন ভালবাসায়, নতুন সম্ভাবনায়, নতুনত্ত ছুয়ে যাক তোমার হৃদয়। ”হ্যাপি নিউ ইয়ার ২০২১

রাতের শেষে মিষ্টি হেসে তাকাও চোখ খুলে…নতুন আলোয় নতুন ভোরে দুখঃ যাবে ভূলে…ঝিলমিলিয়ে হাসবে আবার, আধার হবে শেষ…এসে গেছে নতুন বছরের নতুন এসএমএস! ”হ্যাপি নিউ ইয়ার ২০২১

দিন যদি চলে যায় দিগন্তের শেষে রাত যদি চলে যায় তারার দেশে ভেব না বন্ধু আমি থাকব তোমাদের পাশে। !!! ”হ্যাপি নিউ ইয়ার২০২১”

মিস্টি হাসি, দুষ্টু চোখ। সবার সপ্ন সত্যি হোক। জানাই সবাই কে আরেক বার হ্যাপি নিউ ইয়ার। হ্যাপি নিউ ইয়ার 2021

একটা সম্পূর্ণ নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাই তোমাকে ও তোমার পরিবারকে…

হ্যাপী নিউ ইয়ার…

মুছে দিতে সকল গ্লানি, নতুন বছর আসছে জানি। সুখি ছিলে সুখি হও। আর শুভ হোক নতুন বছর২০২১। হ্যাপি নিউ ইয়ার।

স্বপ্ন সাজাও রঙের মেলায়, জীবন ভাষাও রঙিন ভেলায়। ফিরে চল মাটির টানে, নতুন সুরে নতুন গানে। নতুন আশা জাগাও প্রানে, খুঁজে নাও বাচার মানে। সবাই কে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা।

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। * হ্যাপি নিউ ইয়ার ২০২১

আমাদের বেশিরভাগ মানুষ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে ইংরেজি নববর্ষের আকর্ষণীয় ছবিগুলো শেয়ার করে। তাই আমরা আপনাদের জন্য কিছু বিশেষ ছবি এখানে তুলে ধরেছি।আপনি চাইলে এগুলো ডাউনলোড করে আপনার সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে পারেন। বর্তমানে সবাই ফেসবুকে অনেক একটিভ থাকে। তাই আপনি চাইলে ছবিগুলো আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করতে পারেন।

পাঠকদের সবাইকে নতুন বছরের শুভেচ্ছা…সুস্থ থাকুন, সচেতন থাকুন……..দেশের সময়:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here