দেশের সময় : বনগাঁ আদালতের কুড়ি বছর আগের একটি খুনের মামলার নতুন করে বিচার প্রক্রিয়া শুরু হলো। ১৯৯৯ সালের এই খুনের মামলার নতুন করে প্রক্রিয়া শুরু হওয়ায় এদিন বনগাঁ আদালতে হাজিরা দেন এই মামলার অন‍্যতম প্রধান অভিযুক্ত, বিজেপির বারাসত সাংগঠনিক জেলার সহ সভাপতি দেবদাস মন্ডল সহ মোট ৭ জন অভিযুক্ত। বনগাঁ মহকুমা ফৌজদারী আদালতের বিচারক দেবাশীষ সাঁতরার এজলাসে নতুন করে শুরু হয়েছে এই মামলার বিচার প্রক্রিয়া।

১৯৯৯ সালে বনগাঁর মতিগঞ্জ এলাকার বাসিন্দা সূর্য রায়চৌধুরী দুষ্কৃতীদের হাতে খুন হন। সম্প্রতি তার এক ভাই আদালতের কাছে আবেদন করেন যে, প্রায় কুড়ি বছর কেটে গেলেও তার দাদার খুনের মামলার বিচার-প্রক্রিয়া সেভাবে এগোচ্ছে না।

এব্যাপারে বিচারক কাগজপত্র চেয়ে পাঠাতেই দেখা যায় আদালতের অফিস থেকেই এই মামলার গুরুত্বপূর্ণ সব নথি খোয়া গেছে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। অবশেষে নিহতের ভাই দ্বারস্থ হয় হাইকোর্টে। হাইকোর্টের নির্দেশে বৃহস্পতিবার ১০ অভিযুক্তকে হাজিরা দেবার নির্দেশ দেয় আদালত।

তারই প্রেক্ষিতে শুক্রবার দেবদাস মন্ডল সহ সাত অভিযুক্ত বনগাঁ আদালতে উপস্থিত হন। বাকি অভিযুক্তরা এজলাসে উপস্থিত না হওয়ায় বিচারক আগামী ৩১ সেপ্টেম্বরের মধ্যে তাদেরকে গ্রেফতার করে বনগাঁ আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

এ ব‍্যাপারে দেবদাস মন্ডলের বক্তব‍্য, বিজেপি করার অপরাধে তৃণমূলের আশির্বাদে পরিকল্পিতভাবে আমাকে মিথ্যাভাবে ফাঁসানো হচ্ছে। এই ঘটনার সঙ্গে আমি কোনওভাবেই যুক্ত নই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here