দেশের সময়ওয়েবডেস্কঃ নতুন বছর কেমন যাবে জানতে সকলেই উৎসুক। জ্যোতিষীরা রাশি অনুযায়ী নতুন বছরের ভবিষ্যদ্বাণীও শুরু করে দিয়েছেন। দেশের বিভিন্ন প্রান্তের খ্যাতনামা জ্যোতিষীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কোষ্ঠী বিচার করেও ভবিষ্যদ্বাণী করেছেন। দেখে নেওয়া যাক কী জ্যোতিষীদের বক্তব্য।

নরেন্দ্র মোদীর জন্ম ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর। জন্মসময় ও জন্মস্থান হিসেবে তাঁর রাশি বৃশ্চিক। লগ্নও বৃশ্চিক।

বৃশ্চিক রাশি বা লগ্নের অধিপতি মঙ্গল। এখন চলছে চন্দ্রের মহাদশা। এটা চলবে ২০২১ সালের ২৯ নভেম্বর পর্যন্ত। ২১ সালে লগ্নাধিপতি মঙ্গলের মহাদশা শুরু হবে। অন্য দিকে, ২০২১ সালের ৩০ মে পর্যন্ত শুক্রের অন্তর্দশা চলবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লগ্নাধিপতি মঙ্গল ভাগ্য কুণ্ডলির কেন্দ্রে অধিষ্ঠান করার পাশাপাশি চন্দ্রের শুভযোগ পাবে। চন্দ্র ও মঙ্গলের যোগে ক্ষমতা সুখ বাড়ে। সেটা তিনি পাবেন কিন্তু আগের তুলনায় সব সিদ্ধান্তেই বেশি করে বিরোধিতার মুখোমুখি হতে হবে। এর ফলে যে কোনও কাজে বাধা না থাকলেও সহজে হবে না। তবে নতুন বছরে কোনও রাজ্যে কোনও নির্বাচন হলে সেখানে মোদীর নেতৃত্বে বিজেপি জয়লাভ করতে পারবে। ২০২১ সালের পরে কোনও কোনও রাজ্যে ক্ষমতা হারাতে পারে বিজেপি। দলেও মোদীর বিকল্প কোনও নেতাও উঠে আসতে পারেন ওই বছরে।

আন্তর্জাতিক ক্ষেত্রে মোদীর নেতৃত্বে ভারতের সুনাম বৃদ্ধি পাবে। প্রতিবেশী দেশেদের সঙ্গেও সদ্ভাব বজায় থাকবে। কোনও দেশই ভারতের উপরে জোর-জবরদস্তি করতে পারবে না। ২০২১ সালের মে মাস পর্যন্ত চন্দ্র ও সূর্যের সুফল মিলবে। আর তাতে ভারতে অনেক বিদেশি বিনিয়োগ আসতে পারে।

মোদীর জন্মকুণ্ডলী অনুযায়ী, পঞ্চম কক্ষে থাকা রাহু এই বছর প্রধানমন্ত্রীকে কিছু কষ্ট দিতে পারে। স্বজন হারানোর বেদনা সহ্য করতে হতে পারে। মায়ের শরীর খারাপ যাওয়ার সম্ভাবনা প্রবল। নিজের শরীরও আচমকা খারাপ হতে পারে। পরিবার পরিজনের কারও বড় দুর্ঘটনা ও আঘাত আসতে পারে।

২০২০ সালের ২৪ জানুয়ারি মোদীর রাশি থেকে শনির সাড়ে সাতি সরে যাবে। এর পরে তিনি বড় বড় কিছু সিদ্ধান্ত নিতে পারেন। তবে সেই সব সিদ্ধান্ত সহজে কার্যকর করা যাবে না। বিরোধীদের আন্দোলন বাড়বে এবং মোদীকে ক্ষমতা থেকে সরাতে চেষ্টা করবে। তবে অনেক বাধার মধ্য দিয়েও তিনি ক্ষমতায় টিকে থাকতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here