দেশের সময় ওয়েবডেস্কঃ মুম্বই বিমানবন্দরে দায়িত্বে থাকা দশজন সিআইএসএফ জওয়ানের শরীরে পাওয়া গিয়েছে করোনাভাইরাস সংক্রমণের নমুনা। সতর্কতার খাতিরে এই জওয়ানদের সঙ্গে ক্যাম্পে থাকা ১৫২ জনের নমুনাই এবার পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানিয়েছে সিআইএসএফ কর্তৃপক্ষ।

সিআইএসএফ-এর এই উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছে, গত ২৭ মার্চ এক জওয়ানের শরীরে কোভিড ১৯ সংক্রমণের নমুনা পাওয়া গিয়েছিল। এরপর এই আক্রান্ত জওয়ানের সরাসরি সংস্পর্শে আসা ১১ জন জওয়ানের টেস্ট করানো হয়। তাঁদের মধ্যে ৯ জনের রিপোর্ট এসেছে পজিটিভ। ওই অফিসার আরও জানিয়েছেন যে, প্রথম আক্রান্ত জওয়ান সিআইএসএফ-এর কালামবোলি ক্যাম্পে ছিলেন। সেই ক্যাম্পেরই ১৫২ জনের এবার নমুনা পরীক্ষা করা হবে।


যেসব জওয়ান আক্রান্ত হবেন তাঁদের চিকিৎসার জন্য পাঠানো হবে কস্তুরবা হাসপাতালে। আর যাঁদের রিপোর্ট নেগেটিভ আসবে তাঁদেরকেও ১৪ দিন কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হবে। ইতিমধ্যে জানা গিয়েছে, প্রথম আক্রান্ত সিআইএসএফ জওয়ানের দ্বিতীয়বার টেস্টের রিপোর্ট এসেছে নেগেটিভ। বাকি ৯ জন আক্রান্তের রিপোর্ট যাতে নেগেটিভ আসে এখন সেই আশাই করছেন সিআইএসএফ-এর সকলে।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ৩ এপ্রিল, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৫৪৭। কোভিড ১৯ সংক্রমণে এখনও পর্যন্ত ভারতে ৬২ জনের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৬৩ জন। অর্থাৎ এই মুহূর্তে ভারতে কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩২২।


পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষে মহারাষ্ট্র। এই রাজ্যে ৩৩৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অ্যাকটিভ কেসের সংখ্যা ৩০৯। সুস্থ হয়ে উঠেছেন ৪২ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। সবচেয়ে আশঙ্কার বিষয় হল এই যে এশিয়ার বৃহত্তম বস্তি মুম্বইয়ের ধারাভিতেও থাবা বসিয়েছে করোনাভাইরাস।

ইতিমধ্যেই সেখানে ৩ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে একজনের। মারাত্মক ঘনজনবসতিপূর্ণ এই ধারাভির থেকে গোষ্ঠী সংক্রমণ হু হু করে বাড়ার আশঙ্কায় আতঙ্ক বাড়ছে মুম্বইতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here