অন্বেষাসেন, আশোকনগর: মাত্র দশ বছর বয়সেই চমকে দিয়েছেন সকলকে। ১১টি বিভিন্ন ধারার নাচ আয়ত্ত করে নজির গড়লেন অশোকনগরের হিরণ চক্রবর্তী। তার এই অসামান্য প্রতিভা তাকে এনে দিল ডক্টরেট উপাধি।
তার ঘরে শুধুই পুরস্কারের ছড়াছড়ি। ৪০০টিরও বেশি পুরস্কার শোভা পাচ্ছে তার ঘরে। নাচকে মননে আত্মস্থ করে একাধিক শিরোপা অর্জন করেছে এই দশ বছরের খুদে। নানা সম্মান সে পেয়েছে গত দু’বছরে লকডাউনের মত পরিস্থিতির মধ্যে।

করোনা পরিস্থিতিতে দেশের ১৫টি রাজ্য থেকে দু’শোর উপরের প্রথম পুরস্কার পেয়েছে সে। কয়েকমাস আগেই পেয়েছে ইন্ডিয়ান বুক অব রেকর্ডের খেতাব। সম্প্রতি সেই তালিকায় যোগ হয়েছে ডক্টরেট উপাধি। সরকার অনুমোদিত হরিয়ানার একটি সংস্থা এই উপাধি তাকে দিয়েছে।

মাত্র ১০ বছর বয়সেই ১১টি ডান্স ফর্ম শিখে ফেলেছে সে। সেই তালিকায় আছে ভরতনাট্যম, সালসা, বলিউড হিপহপ, ক্রিয়েটিভ, রিজিওনাল, ফোক ইত্যাদি নৃত্য কৌশল। তার প্রতিভা মুগ্ধ করেছে সকলকে। পরিবারের সাহায্যে সে তার প্রতিভাকে এক অন্য মাত্রায় নিয়ে গেছে।
এখানেই থেমে থাকতে নারাজ সে। ভবিষ্যতে আরও ভাল নৃত্য পরিবেশন করতে বদ্ধ পরিকর।

তাঁর কথায়, ‘বড় হয়ে ভালো নৃত্যশিল্পী হব।’ সন্তানের এই সাফল্যে স্বভাবতই খুশি পরিবার। মা রুমকি চক্রবর্তীর গলাতেও সেই আনন্দের রেশ। ‘করোনায় যখন গৃহবন্দি হয়ে পড়েছিল সবাই তখন মনে হয়েছিল ছেলে কিভাবে নাচটা এগিয়ে নিয়ে যাবে। কিন্তু অনলাইনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে একের পর সম্মান ও পুরস্কার পেয়েছে সে।’


দেড় বছর বয়স থেকেই নাচের প্রতি আগ্রহ হিরণের। সেই আগ্রহের খোঁজ পেতেই পিছিয়ে আসেননি বাবা-মা। যখনই সুযোগ পেয়েছে মঞ্চের দরজা খুলে দিয়েছেন তার সামনে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে সাফল্য পেয়েছে হিরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here