দেশের সময় ওয়েবডেস্কঃ মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী হাবড়া থানা এলাকার অনুমোদিত পুজো কমিটিগুলিকে সরকারি অনুদানের চেক দেওয়া হল। রবিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ক্লাবকর্তাদের হাতে এই চেক তুলে দেন এলাকার বিধায়ক তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। 

এ বছর এলাকার মোট ২০৫টি ক্লাবকে ৫০ হাজার টাকার চেক দেওয়া হল। এরমধ্যে হাবড়া পুর এলাকার ১৩৩টি ক্লাব রয়েছে। বাকিগুলি পঞ্চায়েত এলাকার। আগামী বছর যাতে আরও নতুন ২০টি ক্লাব এই অনুদান পায়, তারজন্য সেই ক্লাবগুলির রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হচ্ছে। এ ব্যাপারে হাবড়া থানার ভূমিকার প্রশংসা করেন খাদ্যমন্ত্রী। জ্যোতিপ্রিয় বলেন, ‘‌করোনা পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজার এবং সামাজিক দূরত্ব– এই তিনটি বিষয়ের সঙ্গে বন্ধুত্ব করতে হবে। এরসঙ্গে অনুদান পাওয়া প্রতিটি ক্লাবকে পুজোর পাশাপাশি গরিব পরিবারের ১০ জন ছেলেমেয়েকে নতুন পোশাক দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

ক্লাবগুলি ছাড়াও আমরা নিজেরা পুজোর আগে এলাকার দরিদ্র পরিবারের ১২ হাজার ছেলে এবং ১২ হাজার মেয়ের হাতে নতুন পোশাক তুলে দেব।’‌ অনুদান প্রসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে তিনি বলেন, ‘‌৫০ হাজার টাকা এই অনুদানে গ্রামের পুজো উদ্যোক্তারা উপকৃত হবেন।’‌‌করোনা পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার দুর্গা পুজোর জন্য যে নির্দেশ দিয়েছেন তা আমারা অক্ষরে অক্ষরে পালন করব৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here