দেশের সময় ওয়েবডেস্কঃ রাজ্যের বন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিধানসভা কেন্দ্র উত্তর ২৪পরগনার হাবড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব এবার প্রকাশ্যে এল। দলীয় নেতা জাকির হোসেনের বিরুদ্ধে পোস্টার পড়ল৷ সেই পোস্টারে লেখা রয়েছে ‘তৃণমূলের মুখোশধারী, আইএসএফ ও বিজেপি-র দালাল জাকির হোসেন দূর হটো’। যার জেরে কার্যত চরম অস্বস্তিতে পড়েছে শাসক দল।

কিছু দিন আগেই হাবড়ার তৃণমূলের সাত অঞ্চল সভাপতির বিরুদ্ধেও তোপ দেগে ফেসবুকে জাকির লিখেছিলেন, ‘ গত বিধানসভা নির্বাচনে ওঁরা কেউ নিজের এলাকাতেই দলকে জেতাতে পারেনি ,ওঁদের অবিলম্বে পদত্যাগ করা উচিত। পদত্যাগ না করলে নতুন নির্বাচিত সভাপতি ওঁদের বরখাস্ত করুক।’ তার জেরেই জাকিরের বিরুদ্ধে এই পোস্টার পড়েছে বলে দাবি।

কুমড়া অঞ্চলের সভাপতির কথায় ‘‘জাকির এ কথা বলার কে? দলীয় নেতৃত্ব বিচার করবে। আমরা দলের নির্দেশ মতো দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে কাজ করেছি। আর দলের অন্দরের কথা দলের মধ্যে না বলে কেন প্রকাশ্যে বলেছেন জাকির, তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। বারাসত সংসদীয় জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান তপতী দত্ত সংবাদমাধ্যমকে জানান, জাকির এ ভাবে ফেসবুকে পোস্ট না করে দলীয় বৈঠকেই তাঁর মতামত জানাতে পারতেন৷

এদিকে জাকিরের দাবি, আমি কোনও দলবিরোধী কথা বলিনি। শুধুমাত্র নিজের মতামত প্রকাশ করেছি। যাঁদের স্বার্থে আঘাত লেগেছে, তাঁরাই পোস্টার লাগিয়েছে।

তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দলের বারাসাত সাংগঠনিক জেলার সম্পাদক সুজিত ঘোষ জানান, তৃণমূল দলে কোনও শৃঙ্খলা নেই। পুরোটাই সার্কাস। আমাদের সঙ্গে জাকিরের কোন যোগাযোগ নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here