দেশের সময়,উওর২৪ পরগনা: হাবড়ার বটতলা এলাকার বাসিন্দারা এমন দৃশ্য দেখে অবাক, বাড়ির পাশের একটি পুকুরে ভাসছে ২৭টি কৌটো, আর তা খুলতেই কিনা পাওয়া গেল মাংসের পিণ্ড! পরে বোঝা গেল, ওগুলি আসলে মৃত ভ্রুণ। অবৈধ গর্ভপাতের ফল অতগুলো মৃত প্রাণ।

  • হাবড়ার বটতলা এলাকার বাসিন্দারা ভাবতেও পারেননি এমন দৃশ্য দেখতে হবে বাড়ির পাশেই।
  • পুকুরে ভাসছে ২৭টি কৌটো, আর তা খুলতেই কিনা পাওয়া গেল মাংসের পিণ্ড!
  • পরে বোঝা গেল, ওগুলি আসলে মৃত ভ্রুণ। অবৈধ গর্ভপাতের ফল অতগুলো মৃত প্রাণ

গোটা ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে উত্তর ২৪ পরগনার হাবড়ায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে পুকুরের ধারে বসে কিছু যুবক মাছ ধরছিলেন। সেই সময়ই পুকুরের ধারে একটা বস্তা দেখতে পান তাঁরা। সন্দেহ হওয়ায় বস্তা খুলতেই বেরিয়ে পড়ে ২৪টি কৌটো। আর তাতেই মেলে অতগুলো ভ্রুণ।

এই ঘটনা জানাজানি হতেই, খবর যায় স্থানীয় থানায়। পুলিশ এসে কৌটোগুলি উদ্ধার করে। আপাতত হাবড়া স্টেট জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে ভ্রুণগুলিকে।

পুলিশ জানিয়েছে, মনে করা হচ্ছে কোনও নার্সিংহোমে অবৈধ গর্ভপাত করিয়ে ভ্রুণসমেত কৌটোগুলো ফেলে দেওয়া হয়েছে। তাতে নামও লেখা রয়েছে। তবে এলাকার কোনও নার্সিংহোম এই কাজে যুক্ত নাকি বাইরে থেকে কেউ এসে ফেলে গিয়েছে সেগুলি, তা খতিয়ে দেখা হচ্ছে।
গত সেপ্টেম্বরেই কলকাতার হরিদেবপুর এলাকায় উদ্ধার হয় ১৪ টি সদ্যোজাত শিশুর পচাগলা মৃতদেহ। পাঁচিল ঘেরা ওই জমি থেকে প্লাস্টিকবন্দি শিশুদের মৃতদেহ উদ্ধার হতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here