দেশের সময়ওয়েবডেস্কঃ আবহাওয়ার কারণে কপ্টারে পরিদর্শন বাতিল হয়েছিল। কিন্তু সফর বাতিল করেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রবল বৃষ্টি উপেক্ষা করেই সড়ক পথে প্রথমে হাওড়ার আমতায় প্লাবিত এলাকায় পৌঁছলেন মুখ্যমন্ত্রী। শুধু পৌঁছনো নয়। হাঁটু সমান জলে নেমেই দুর্গতদের সঙ্গে কথা বললেন তিনি।

এদিন আমতায় পৌঁছে প্রথমে স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তারপর জল ঠেলেই পৌঁছন দুর্গতদের দুয়ারে। সেখানে বন্যা কবলিত মানুষের উদ্দেশে বলেন, “আপনারা নিজেদের জীবন বাঁচান। বৃষ্টি হয়েই যাচ্ছে। পরিস্থিতি সবটা ভাল নয়। রাজ্য সরকার আপনাদের পাশে রয়েছে। প্রশাসন সর্বতভাবে আপনাদের সহযোগিতায় কাজ করবে।”কী ভাবে বিপর্যয় মোকাবিলা দল নামিয়ে বহু মানুষকে উদ্ধার করা হয়েছে সেকথা বলেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, এ দিন সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে ‘ম্যান মেড বন্যা’র অভিযোগ তুলেছেন মমতা। ডিভিসি জলাধারের পলি পরিষ্কার করে না বলে অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী। পলি পরিষ্কার করলে ডিভিসি-র তিনটি জলাধারে অতিরিক্ত দুই লাখ কিউসেক জল ধরত। ফলত অতিরিক্ত জল ছাড়তে হত না। এমনটাই দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

উল্লেখ্য, এ দিনই মুখ্যমন্ত্রীকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী। বন্যা পরিস্থিতির খোঁজখবর নেওয়ার পাশাপাশি কেন্দ্রের তরফে রাজ্যকে সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন মোদী। নবান্ন সূত্রে আরও জানা গিয়েছে, ৫৪ হাজার কিউসেক জল ছাড়ব বলে ডিভিসি দু’ লাখ কিউসেক জল ছেড়েছে বলেও প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানান মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here