দেশের সময় ওয়েবডেস্কঃ এতদিন ব্যাপারটা কেউ জানত না। কোনও টুইট নেই, স্বামী বিবেকানন্দের সঙ্গে নিজের ছবি দিয়ে কোনও ফেসবুক পোস্টও নেই। আজ ১২ জানুয়ারি স্বামীজির জন্মদিন। তার আগে, মহারাজ স্বামী জ্ঞানলোকানন্দ মহারাজ জানালেন যে, “স্বামীজির পৈতৃক ভিটে ও সাংস্কৃতিক কেন্দ্রে একটি অডিটোরিয়াম নির্মাণের জন্য হুগলি রিভার কমিশনের তরফে এক কোটি টাকা পাওয়া গিয়েছিল। অডিটোরিয়াম নির্মাণের খাতে শুভেন্দু অধিকারী দিয়েছেন এই টাকা। আমরা বিশেষভাবে কৃতজ্ঞ।”

মঙ্গলবার সকাল সকাল সিমলা স্ট্রিটে স্বামীজির বসত বাড়িতে পৌঁছে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। ওখানে গিয়ে স্বামীজির মূর্তিতে মাল্যদান করেন তিনি।

এবার ভোটবর্ষ। তাই স্বামী বিবেকানন্দের জন্মদিনে এবার তুল্যমূল্য মিছিলের আয়োজন কলকাতা ও রাজ্যজুড়ে। তবে, সিমলা স্ট্রিটের বাড়িতে ১২ জানুয়ারি সকালে শুভেন্দু বরাবরের দর্শনার্থী। গত বছরও এসেছিলেন, তার আগেও।

শুধু এখানেই আসা নয়। চোখের চিকিৎসার জন্য মেদিনীপুরে যে বিবেকানন্দ মিশন রয়েছে তারও দায়িত্বে রয়েছেন শুভেন্দু। এই বিবেকানন্দ মিশনের কাজ হল দৃষ্টিহীনদের সুচিকিৎসা করা। ক্ষীণ দৃষ্টিতে ভুগছেন যাঁরা, তাঁদের যথাযোগ্য চিকিৎসা হয় এখানে। মেদিনীপুরের বিবেকানন্দ মিশন শুধু নয়, দক্ষিণ ২৪ পরগনার আমতলায় একটা সুবিশাল আধুনিক চক্ষু হাসপাতাল রয়েছে যার উদ্বোধন করেছিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। এই হাসপাতালের অছি পরিষদের মাথাতেও রয়েছেন শুভেন্দু।

দক্ষিণ ২৪ পরগনার স্থানীয়রা শুধু নন, ভিন রাজ্য থেকেও চোখের চিকিৎসা করাতে এই হাসপাতালে আসেন রোগীরা। চোখের যত্ন নিতে মানুষকে আরও সচেতন করে তুলতে এখানে বিশেষ উদ্যোগও নেওয়া হয়। এই হাসপাতাল পরিচালনায় শুভেন্দুর অবদান এতটাই যে, ওখানকার মহারাজ উইল করে হাসপাতাল তত্ত্বাবধানের যাবতীয় দায়িত্ব শুভেন্দুকেই দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here