দেশের সময় ওয়েবডেস্কঃ সদ্যপ্রয়াত অভিনেতা শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়ের আসন্ন জন্মদিন উপলক্ষে একটি রেট্রোস্পেক্টিভ প্রদর্শনী উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চ্যাটার্জী ফাউন্ডেশনের উদ্যোগে, ইমামি আর্ট এবং মুখোমুখি নাট্যগোষ্ঠীর সহায়তায় এই প্রদর্শনীটি আয়োজিত হয়েছে বৃহস্পতিবার।

iঅনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌমিত্রর স্ত্রী দীপা চট্টোপাধ্যায়, মেয়ে পৌলোমী চট্টোপাধ্যায়। পৌলোমী জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে ট্রাস্ট করে সেটাকে এগিয়ে নিয়ে যাওয়ার ভাবনা রয়েছে। তিনি বলেন, “আমরা কেবল তাঁর কাজগুলি রক্ষা করতে চাই এমন নয়। যে কোনও শিল্পী, যাঁদের মধ্যে প্রতিভা আছে, তাঁদের তুলে ধরা হবে এই ট্রাস্টের মধ্যে দিয়ে।”
অনুষ্ঠানের উদ্বোধন করে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের চলে যাওয়া অনেক বড় ক্ষতি। “তিনি আমাদের মধ্যে, বিশ্বের চলচ্চিত্র জগতে চিরদিন বেঁচে থাকবেন। আপনাদের (পৌলোমীকে উদ্দেশ্য করে) যা দরকার জানাবেন, আমরা ব্যবস্থা করব।”– বলেন মমতা।

তাঁর কথা, “উত্তম কুমার পরবর্তী সময়ে তিনিই ছিলেন আমাদের জনপ্রিয় নায়ক। উত্তম কুমার মারা যাওয়ার সময়েও তাঁর পরিবারের কিছু সমস্যা হয়েছিল। তার পর আমরা একসঙ্গে কিছু করেছি। কত কিছু করতে পেরেছি জানি না। সুপ্রিয়া দেবী আমার কাছে তাঁর কথা বলেছিলেন, আমি তাকে সরকারি ভাবে তিন কামরায় ফ্ল্যাট দিয়েছিলাম।”


সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায় আলাদা করে আবারও বলেন, “আপনার যা দরকার হবে আমাদের বলবেন, নির্দেশ দেবেন, আমরা চেষ্টা করব। আপনাদের জন্য করাটা আমার কর্তব্য।”


অনুষ্ঠানের শেষে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের জন্য, সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য যা করেছেন, তার জন্য তাঁকে ধন্যবাদ দিতে চাই। তাঁর কাছে আমি বিশেষ কৃতজ্ঞ। অন্ধকারের মধ্যে তিনি আমাদের আলো দিয়েছেন। মমতা যেন আরও লড়াই করতে পারেন। ওঁর শরীর যেন ভাল থাকে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here