দেশের সময় ওয়েবডেস্কঃ দুষ্কৃতীদের দাবি মতো তোলা না দেওয়ায় আগুন লাগিয়ে দেওয়া হল পেঁয়াজ ভর্তি লরিতে।বড় ক্ষতির মুখে পেঁয়াজ ব্যবসায়ীরা অভিযোগ তোলাবাজির জেরে ক্ষতিগ্রস্ত হল আন্তর্জাতিক পেঁয়াজ রপ্তানি।

জানা গিয়েছে,ক্ষতির অঙ্কটা প্রায় ১০ লক্ষ টাকার কাছাকাছি৷ঘটনাটি ঘটেছে মালদার ইংলিশবাজার থানা এলাকার ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমানায়।

বেসরকারি পার্কিং এলাকায় গাড়িগুলি দাঁড় করানো ছিল। ঘটনায় শাসকদলের মদতপুষ্ট দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ উঠলেও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে এই ঘটনায় দলের কারওরই কোনও যোগাযোগ নেই। বরং তাঁরা পুলিশকে কড়াভাবে এই ঘটনার মোকাবিলা করতে বলেছেন। 

ব্যবসায়ীদের অভিযোগ, প্রথমদিন যখন একটি গাড়িতে আগুন লাগে তখন বিষয়টি তাঁরা দুর্ঘটনা বলে মনে করলেও সোমবার আগুন লাগার পর ওই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখা গিয়েছে এক ব্যক্তি গাড়িতে আগুন লাগাচ্ছেন।

দ্রুত আগুন নেভানোর চেষ্টা করা হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর দেখা যায় আগুনে পুড়ে গিয়েছে প্রচুর পরিমাণ পেঁয়াজ। গাড়িগুলি বেসরকারি পার্কিং এলাকায় দাঁড় করানো ছিল। কিন্তু প্রকাশ্য দিবালোকেই গাড়িভর্তি পেঁয়াজে আগুন লাগিয়ে দেওয়া হয়।

পরপর দু’দিন এরকম ঘটনার পর ব্যবসায়ীরা রীতিমতো আতঙ্কে আছেন।  পুলিশের একটি সূত্র জানিয়েছে, যে জায়গায় ঘটনাটি ঘটেছে সেই এলাকায় দুষ্কৃতীদের একটি দল সক্রিয়। 

তোলা দিতে অস্বীকার করার ফলেই এই ঘটনা ঘটানো হয়েছে বলে পুলিশের অনুমান। এর আগেও ব্যবসায়ীদের করা অভিযোগের ভিত্তিতে কয়েকজনকে আটক এবং গ্রেপ্তার করা হলেও দুষ্কৃতীদের একটি দল যে সেখানে রীতিমতো সক্রিয় তা মানছে পুলিশও। 

সোমবার ঘটনার জেরে আটক করা হয়েছে এক সন্দেহভাজনকেও। এলাকায় চলছে পুলিশ প্রহরা। রাজ্যের প্রাক্তনমন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি বলেন, ‘আমাদের দল দুষ্কৃতীদের কখনই প্রশ্রয় দেয় না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা করছি এবং পুলিশের কাছে দাবি জানাচ্ছি যেন কঠোরভাবে এই ধরনের ঘটনার মোকাবিলা করা হয়।’  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here