দেশের সময় ওয়েবডেস্কঃ করোনা আবহ এবং পরিবেশ রক্ষার জন্য বাজি বন্ধে রয়েছে সুপ্রিম নিষেধাজ্ঞা। এই আলোর উৎসবে অতন্দ্র প্রহরায় দেশের যারা সীমান্ত রক্ষা করে চলেছেন এই দীপাবলিতে সেই সকল সেনাদের উদ্দেশে দীপ জ্বালানোর ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

এই উৎসবের মরসুমে সীমান্তে মোতায়েন রয়েছে প্রচুর সংখ্যক সেনা। চিনের সঙ্গে সীমান্ত সমস্যার পর থেকে প্রকৃত নিয়ন্ত্রণ রেখাজুড়ে রাখা হয়েছে কড়া প্রহরা। মে মাসে দু’দেশের মধ্যে উত্তেজনার পর লাদাখ সংলগ্ন এলওসি-তে প্রচুর সেনা মোতায়েন করা হয়েছে। দীপাবলীর প্রাক্কালে সেই সকল সেনাদের প্রসঙ্গ টেনে মোদী টুইটে বলেন, “বন্ধুরা, আমাদের সেইসব সাহসী সেনাদের মনে রাখতে হবে যারা এই উৎসবের মধ্যেও সীমান্তে দাঁড়িয়ে রয়েছে। কেবল ভারত মায়ের সেবা ও সুরক্ষা দেওয়ার জন্য। আমাদের উৎসব তাঁদের জন্য হোক। তাঁদের স্মরণ করেই পালন করতে হবে।”

এরপরই প্রধানমন্ত্রীর বার্তা, “ভারতমাতার বীর পুত্র ও কন্যাদের সম্মানে আমাদের ঘরে একটি প্রদীপ জ্বালাতে হবে। আমি আমার সাহসী সেনাদেরও বলতে চাই যে আপনারা সীমান্তে আছেন আর পুরো দেশ আপনাদের সঙ্গে রয়েছে। আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি। আমি আজ সেই পরিবারগুলির আত্মত্যাগকেও সেলাম জানাচ্ছি যাঁদের পুত্র-কন্যা আজ সীমান্তে রয়েছে।

দেশ সম্পর্কিত কিছু দায়বদ্ধতার কারণে তাঁরা আজ ঘরে নেই,  পরিবার থেকে দূরে রয়েছে। আমি আন্তরিকভাবে তাঁদের ধন্যবাদ জানাই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here