দেশের সময় ওয়েবডেস্কঃ বেআইনি কয়লা পাচার কাণ্ডের সূত্র ধরে রবিবার দুপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। অবশেষে ২৪ ঘণ্টা পরে সিবিআইকে জবাব দিলেন রুজিরা। জানালেন, আগামী কাল অর্থাৎ মঙ্গলবার তিনি সময় দিতে পারবেন সিবিআইকে।

এদিন রুজিরা সিবিআইকে একটি চিঠি পাঠিয়ে জানিয়েছেন, গতকাল যখন সিবিআই আধিকারিকরা তাঁকে নোটিস দিতে এসেছিলেন তখন তিনি বাড়িতে ছিলেন না। সেই নোটিস তিনি পেয়েছেন।চিঠিতে রুজিরা স্পষ্ট জানিয়েছেন, কী কারণে সিবিআই আধিকারিকরা তাঁকে প্রশ্ন করতে চান সে বিষয়ে বিন্দুমাত্র কিছু জানেন না তিনি। কিন্তু তারপরেও আগামীকাল বেলা ১১টা থেকে বিকেল ৩টের মধ্যে কালীঘাটের বাড়িতে সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলতে পারবেন তিনি। তাঁরা কখন আসতে পারবেন, সেকথা জানানোর আবেদন করেছেন অভিষেকের স্ত্রী।

সিবিআই সূত্রে গতকালই জানা গিয়েছিল, রুজিরাকে ফৌজদারি আইনের ১৬০ ধারায় সাক্ষী হিসাবে জেরা করতে চান তাঁরা। রুজিরাকে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে না। সেখানে তাঁকে তলব করা হয়নি। তাঁর বাড়িতে বা তাঁর পছন্দমতো জায়গায় সিবিআই গোয়েন্দারা তাঁর সঙ্গে কথা বলতে চান। সেইমতো নিজের বাড়িতেই সিবিআইয়ের মুখোমুখি হবেন বলে জানিয়েছেন রুজিরা।রুজিরাকে নোটিসের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত কিছু না বললেও মুখ খুলেছেন অভিষেক। রবিবার বিকেলেই টুইট করে তিনি বলেন, “আজ দুপুর ২ টোয়, আমার স্ত্রীর নামে সিবিআই একটি নোটিস পাঠিয়েছে। দেশের আইনি ব্যবস্থার উপর আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। তবে ওরা যদি ভাবে এ সব করে আমাদের ভয় পাইয়ে দেবে, তা হলে ভুল ভাবছে। আমরা দমে যাওয়ার পাত্র নই।”
রবিবার শুধুমাত্র অভিষেকের স্ত্রীকেই নয়, তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকেও নোটিস পাঠিয়েছে সিবিআই। জানা গিয়েছে, মেনকার আনন্দপুরের বাড়িতে গিয়ে তাঁকে নোটিস দিয়ে এসেছেন সিবিআই আধিকারিকরা।

রুজিরার চিঠির জবাবে সিবিআইয়ের তরফে কী জানানো হয় সেটাই এখন দেখার৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here