দেশের সময় ওয়েবডেস্কঃ লোকাল ট্রেনের সময়সূচি বদলে গেছে। ফলে চরম অসুবিধার মুখে নিত্যযাত্রীরা। প্রতিবাদে শুক্রবার সকাল থেকে রানাঘাট স্টেশনে রেল অবরোধে নামলেন তাঁরা। সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয় অবরোধ। ফলে শিয়ালদহ-রানাঘাট শাখার আপ ও ডাউন লাইনে ব্যাহত হয় রেল চলাচল। বিভিন্ন স্টেশনে আটকে থাকে ট্রেন। কাজের সকালে চূড়ান্ত ভোগান্তির মুখে পড়েন যাত্রীরা।

ঠিক কী অভিযোগ যাত্রীদের? শুধু ট্রেনের সূচি বদলই নয়, অভিযোগ, ট্রেনগুলিতেও পরিচ্ছন্নতা নেই একেবারে। কোভিডের সময়ে স্বাস্থ্যবিধি শিকেয় উঠেছে। সেই নিয়েও প্রতিবাদ জানান অবরোধকারীরা।

রেল সূত্রের খবর, এতদিন সকাল সাড়ে ৭টা নাগাদ রানাঘাট-শিয়ালদহ লোকাল ছাড়ত রানাঘাট স্টেশন থেকে। কিন্তু দিন কয়েক আগে তার সূচি ও রুট বদল হয়েছে। রানাঘাটের বদলে ট্রেনটি একই সময় ছাড়ছে লালগোলা থেকে। পরে আসছে রানাঘাটে। এবং মাত্র এক মিনিট দাঁড়াচ্ছে।

যাত্রীদের অভিযোগ, ভিড়ে ঠাসাঠাসি সেই ট্রেনে ওঠাই দায় হয়। সেইসঙ্গে অত্যন্ত অপরিষ্কার থাকে ট্রেনটি। যাত্রীদের আরও ক্ষোভ, ট্রেনটির মধ্যে যত্রতত্র পড়ে থাকে মাস্ক। করোনা পরিস্থিতিতে এই চিত্রটা ভয়াবহ হয়ে উঠতে পারে বলে মনে করছেন তাঁরা। তাই এই মাস্কগুলি যাতে কামরার মধ্যে পড়ে না থাকে এবং পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয় ট্রেনটি , সেই ব্যবস্থা করতে নিয়ে হবে উপযুক্ত পদক্ষেপ দাবি তাঁদের।

যার জন্য শিয়ালদহ পর্যন্ত ওই ট্রেনে যাওয়া খুবই সমস্যার। তাই পরিচ্ছন্ন ট্রেন এবং ওই পুরনো সময়সূচি ফিরিয়ে আনার দাবিতে শুক্রবার সকাল থেকে টানা অবরোধ করেন যাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here