দেশের সময়,বনগাঁ: সবুজ বাঁচানোর আহ্বান জানিয়ে সরস্বতী পুজোর মণ্ডপ তৈরি করেছে বনগাঁর বটতলা যুব গোষ্ঠী। বনগাঁ হাইস্কুলের কাছে পাঁচ মাথার মোড় এলাকায় গত কয়েক বছর ধরেই জমজমাট সরস্বতী পুজোর আয়োজন করছেন তাঁরা। দিন কয়েক আগেই জাঁকজমক করে খুঁটিপুজো হয়। সেইদিন বর্ণপরিচয় এবং চারা গাছ বিতরণ করা হয় পথচলতি মানুষদের মধ্যে।

সরস্বতী পুজোর দিন অর্থাৎ বুধবার দুপুরে পূজামণ্ডপের উদ্বোধন হয় এক কিশোরীর হাত দিয়ে। ফিতে কেটে উদ্বোধন করা হয় মন্ডপের। উপস্থিত ছিলেন বনগাঁ পৌরসভার প্রধান শঙ্কর আঢ্য, কাউন্সিলর শম্ভু দাস, মৌসুমী চক্রবর্তী, মহাকুমার পুলিশ আধিকারিক অশেষ বিক্রম দস্তিদার সহ অন্যান্যরা। শিল্পী রাজু দের হাত ধরে সবুজ গাছ এবং পাখির আদলে পূজামণ্ডপ তৈরি করা হয়েছে।

উদ্যোক্তারা জানিয়েছেন, এদিন রাতে খিচুড়ি বিতরণ করা হবে। বৃহস্পতিবার প্রতিমা নিরঞ্জন। চৌঠা ফেব্রুয়ারি বিচিত্রা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই দিন ছাত্রছাত্রীদের হাতে শিক্ষা সামগ্রীও তুলে দেওয়া হবে।

বনগাঁর মাদার টেরেজা একাডেমি স্কুলের পুজো

স্কুল প্রতিষ্ঠার পর থেকেই প্রতিবছর জাঁকজমক করে সরস্বতী পুজোর আয়োজন করে আসছে বনগাঁর মাদার টেরেজা একাডেমি। পুজো উপলক্ষে এদিন এক হাজারের উপরে ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং বিশিষ্টজনদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।

কলেজের ইতিহাসে এই প্রথম সরস্বতী পুজো হলো না বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয়ে। দিন কয়েক আগেই পুজোর আয়োজন করা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক গোলমাল হয়। সেই কারণেই পুজো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কলেজ পরিচালন সমিতি। জানা গেছে, বৃহস্পতিবার কলেজের ছাত্র ছাত্রী এবং শিক্ষা কর্মীরা আলাদাভাবে পুজোর আয়োজন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here