দেশের সময় ওয়েবডেস্কঃ সন্ত্রাসবাদী কাজকর্মে আর্থিক মদতের দায়ে লস্কর–ই–তৈবা প্রধান হাফিজ সইদকে সাড়ে ১৫ বছরের জন্য জেলে পাঠানোর নির্দেশ দিল পাকিস্তানের একটি আদালত। এবছর এই ধরনের যে চারটি মামলায় হাফিজকে দোষী সাব্যস্ত করা হয়েছে তার মধ্যে এটাতেই সবথেকে বেশি সাজা ঘোষণা করা হল। কড়া নিরাপত্তার ঘেরাটোপে থাকা আদালত কক্ষের মধ্যে সমস্ত অভিযুক্তের উপস্থিতিতে এই মামলার রায় ঘোষণা করা হয়। ভিতরে সংবাদমাধ্যমেরও প্রবেশাধিকার ছিল না। 

লাহোর আদালতের এক আধিকারিক জানান, বৃহস্পতিবার লাহোরের সন্ত্রাসবাদ বিরোধী আদালত লস্কর–ই–তৈবা ওরফে জামাত–উদ–দাওয়ার প্রধান হাফিজ সইদ সহ পাঁচ নেতাকে সন্ত্রাসে আর্থিক মদতের দায়ে দোষী সাব্যস্ত করেছে। তাদের প্রত্যেককে সাড়ে ১৫ বছরের জেলে সাজা দিয়েছেন বিচারক। হাফিজ ছাড়া বাকিরা হল, জামাত–উদ–দাওয়ার মুখপাত্র ইয়ায়া মুজাহিদ, জাফর ইকবাল, হাফিজ আবদুস সালাম ও মহম্মদ আসরাফ। এছাড়া এই মামলার আরেক আসামি হাফিজ সইদের শ্যালক আবদুল রহমান মাক্কিকে ৬ মাসের জেলের সাজা দিয়েছে আদালত। জরিমানা করা হয়েছে ২ লক্ষ পাকিস্তানি টাকাও।

গত নভেম্বর মাসেও সন্ত্রাসবাদে আর্থিক মদতের দুটি ভিন্ন মামলায় দোষী সাব্যস্ত হয়েছিল হাফিজ সইদ। এর জন্য তাকে ৫ বছর করে ১০ বছরের সাজা দেওয়া হয়। বিশ্বস্ত সূত্রের খবর, ৭০ বছরের হাফিজকে বিশ্বের চোখে ধুলো দেওয়ার জন্য জেলের সাজা দেওয়া হলেও লাহোরের লাখপত জেলের বদলে নিজের বাড়িতেই বহাল তবিয়তে রয়েছে সইদ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here