নিজস্ব প্রতিবেদন, দেশের সময়: পুলওয়ামার আতঙ্ক এখনও টাটকা গোটা কাশ্মীর জুড়ে। জঙ্গি আক্রমণে শহিদ হয়েছেন প্রায় ৪৯ জন ভারতীয় জওয়ান। তাই এই পরিস্থিতিতে এখনই শ্রীনগরে রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে ‘অনিচ্ছুক’ ইস্টবেঙ্গল। শ্রীনগরে গত ১০ ফেব্রুয়ারির নির্ধারিত ম্যাচ অতিরিক্ত তুষারপাতের কারণে পরিবর্তিত হয়ে ২৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। কিন্তু তুষারপাত থামলেও বর্তমানে কাশ্মীরের যা পরিস্থিতি তাতে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে যথেষ্টই চিন্তিত ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। খেলোয়াড়রাও ঘনিষ্ঠ মহলে তাঁদের অনিচ্ছা জানিয়েছেন।

যদিও ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ জানিয়েছে যদি একান্তই ওখানে ম্যাচ করা প্রয়োজন হয় তাহলে তাঁরা দল পাঠাবেন, নচেৎ নয়। এই নিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে কর্তৃপক্ষ ম্যাচ পিছিয়ে দেওয়ার কিংবা ম্যাচ ভেন্যু পরিবর্তনের আবেদনও জানিয়েছে।
প্রসঙ্গত রিয়েল কাশ্মীরও ১৬ ম্যাচ পরে ইস্টবেঙ্গলের সঙ্গে একই পয়েন্টে(৩২) আছে। চেন্নাই সিটির(৩৭) সঙ্গে রিয়েল কাশ্মীর ও ইস্টবেঙ্গলও এখন আই লিগ জয়ের অন্যতম দাবিদার। এ দিকে সোমবারের ভেস্তে যাওয়া মিনার্ভা পাঞ্জাব-রিয়েল কাশ্মীর ম্যাচের ভবিষ্যত আজও ঠিক হল না দিল্লি হাইকোর্টে।

পাঞ্জাবের দলটি নিরাপত্তার কারণ দেখিয়ে শ্রীনগরে খেলতে রাজি না হওয়ায় এবং এআইএফএফ-এর বিরুদ্ধে তাঁদের করা মামলার রায় আজও প্রকাশ হল না। পরবর্তী শুনানি ২২ ফেব্রুয়ারিতে হবে এমনটাই জানিয়েছে দিল্লি হাইকোর্ট। তাই ম্যাচ ভেন্যু পরিবর্তন হবে না কি রিয়েল কাশ্মীরকে ওয়াক ওভার সমেত তিন পয়েন্ট দিয়ে দেওয়া হবে সে বিষয়ে ফেডারেশন এখনই ঠিক করতে পারবে না।

এখন ইস্টবেঙ্গলের আবেদন মঞ্জুর হবে কি না, নাকি নির্ধারিত দিনেই ম্যাচ শ্রীনগরেই হবে তা পুরোপুরি ফেডারেশনের কোর্টে। ম্যাচ আয়োজন করলেও নিরাপত্তার বিষয়টা নিশ্চিত করতে হবে ফেডারেশনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here