দেশের সময় ওযেবডেস্কঃ করোনা আবহে আজ বাংলায় অষ্টম তথা শেষ দফার নির্বাচন। আজ চার জেলার ৩৫ আসনে ভোটগ্রহণ। শেষ দফার ভোটে নজরে কলকাতা। শহরের সাত আসনে আজ ভোটগ্রহণ। পাশাপাশি, মালদা, বীরভূম, মুর্শিদাবাদেও ভোটগ্রহণ রয়েছে। বীরভূমের ভোটের আগেই নজরবন্দি করা হয়েছে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। নির্বাচন ঘিরে জোরদার নিরাপত্তা বজায় রাখা হয়েছে। সেই সঙ্গে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।


অষ্টম দফার ভোটে উত্তপ্ত কলকাতা।
শেষ দফায় খাস কলকাতা শহরে বোমাবাজির ঘটনা ঘটল।কলকাতায় ফের বোমাবাজির অভিযোগ। জোড়াসাঁকোয় বিজেপি প্রার্থীর গাড়ি লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ উঠল।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা নাগাদ জোড়াসাঁকো বিধানসভার মহাজাতি সদনের সামনে দুটি বোমা পড়ে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। হতাহতের এখনও কোনও খবর নেই।

চলন্ত গাড়ি থেকে দুষ্কৃতীরা বোমা ছুড়ে পালিয়েছে বলে জানা গিয়েছে। স্থানীয়রা বলছেন, একটি হলুদ ট্যাক্সির ভেতর থেকে পর পর দুটি বোমা ছোড়া হয়েছে। বিস্ফোরণের চিহ্নও রয়েছে রাস্তায়। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। ঘটনাস্থলে রয়েছে কেন্দ্রীয় বাহিনীও।

রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই পর পর দুটো পোলিং বুথ রয়েছে। সকাল থেকে সেখানে ভোটারদের লম্বা লাইনও পড়েছিল। কিন্তু বোমা পড়ার পর থেকে বুথ খালি হয়ে যায়। আতঙ্কে বাড়ি ফিরে যান ভোটাররা।

শেষ দফায় কলকাতার সাত আসনে ভোট হচ্ছে– চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, মানিকতলা, কাশীপুর, বেলগাছিয়া ও শ্যামপুকুর। ভোট শুরুর আগে থেকেই বেলেঘাটা বিধানসভার গুরুদাস কলেজের ২৩১ নম্বর বুথের সামনে উত্তেজনা ছড়িয়েছে।

সূত্রের খবর, বিজেপির পোলিং এজেন্টদের বুথে ঢুকতে বাধা দেওয়া হয়েছে। বেলেঘাটার বিজেপি প্রার্থী কাশীনাথ বিশ্বাস পোলিং এজেন্টকে বসাতে গেলে প্রিসাইডিং অফিসারের সঙ্গে ঝামেলা শুরু হয়। বুথের বাইরে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয় বিজেপি প্রার্থীকে। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। যদিও শাসক দলের তরফে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

শেষ দফার ভোটের সকালে টুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। করোনা সুরক্ষাবিধি মেনে সকলকে ভোট দেওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী।

আজ যেসব কেন্দ্রে ভোট

মানিকচক, মালদা, ইংরেজবাজার, মোথাবাড়ি, সুজাপুর, বৈষ্ণবনগর, খড়গ্রাম, বর্ধমান, কান্দি, ভরতপুর, রেজিনগর, বেলডাঙা, বহরমপুর, হরিহরপাড়া, নওদা, ডোমকল, জলঙ্গি, চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, জোড়াসাঁকো, শ্যামপুকুর, মানিকতলা, কাশীপুর-বেলগাছিয়া, দুবরাজপুর, সিউরি, বোলপুর, নানুর, লাভপুর, সাঁইথিয়া, ময়ুরেশ্বর, রামপুরহাট, হাসন, নলহাটি, মুরারই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here