দেশের সময় ওয়েবডেস্কঃ বিজেপি তথা শুভেন্দু অধিকারীর সভার আগেই সরগরম নন্দীগ্রাম। একদিকে তৃণমূলের অভিযোগ, টেঙ্গুয়া এলাকায় রাতের অন্ধকারে তাদের পতাকা ছিঁড়ে দিয়েছে বিজেপির লোকজন। অন্যদিকে বিজেপির অভিযোগ, নন্দীগ্রাম, খেজুরির বিভিন্ন জায়গা থেকে তাদের সভায় আসা বাস আটকাচ্ছে তৃণমূল। পুলিশ প্রশাসনের সামনে হামলা চলছে।


দুপুরে সভা হলেও, তার আগে থেকেই অভিযোগ, পাল্টা অভিযোগে উত্তেজনা ছড়িয়েছে নন্দীগ্রামে। এদিন সকাল থেকেই নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় মিছিল শুরু করে তৃণমূল। বাইপাস এলাকায় তৃণমূলের মিছিল আটকায় পুলিশ।

সভা স্থলে একদল বিজেপি কর্মীসমর্থক ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের বক্তব্য, পুলিশের সামনে হামলা চালিয়েছে তৃণমূল। বিজেপি নেতা তথা শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ কনিষ্ক পাণ্ডা বলেন, “তৃণমূল কংগ্রেস রাস্তায় দুষ্কৃতীদের নামিয়ে দিয়েছে। কিন্তু এ ভাবে সভা আটকানো যাবে না। আজকে নন্দীগ্রামে ঐতিহাসিক সভা হতে চলেছে।”

শুভেন্দুর সঙ্গে নন্দীগ্রামের সভায় উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। প্রসঙ্গত, প্রথমে ঠিক ছিল ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা করতে যাবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু অখিল গিরির করোনা হওয়ায় দিদির কর্মসূচি বাতিল হয়। বৃহস্পতিবার নন্দীগ্রামে গিয়েছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি।

আগেই শুভেন্দু বলেছিলেন, ৭ তারিখ মাননীয়া যা যা বলে যাবেন ৮ তারিখ ধরে ধরে তার জবাব দেবেন। যেহেতু মমতা যাননি তাই সেই সুযোগ নেই। তবে বক্সিবাবুরা যা যা বলে এসেছেন তার যে পাল্টা আজকে শুভেন্দুরা বলবেন এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর নন্দীগ্রামে এই প্রথম এত বড় কর্মসূচি হচ্ছে। এখন দেখার এদিনের মঞ্চ থেকে ঠিক কী কী বলেন শুভেন্দু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here