দেশের সময় ওয়েবডেস্কঃ মুখ্যমন্ত্রী তাঁকে তাড়াননি, আমিও এখনও দল ছাড়িনি। বৃহস্পতিবার রামনগরে বিরাট জনসভা থেকে এমনই কৌশলী বার্তা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী ৷জানা গিয়েছে, এবার ফের তিনি বৈঠকে বসতে চলছেন তৃণমূল সাংসদ সৌগত রায়ের সঙ্গে। সেখানে দলের নিজের কোন কোন বিষয় অস্বস্তির কথা সব খুলে বলতে পারেন শুভেন্দু।

এক নজরে: শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসতে পারে সৌগত, অসন্তোষের বিষয় নিয়ে আলোচনা হতে পারে,আগামী কয়েকদিনের মধ্যেই হতে পারে এই বৈঠক..

এর আগে সম্ভবত ভাইফোঁটার দিন নিউটাউনে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক হয় সৌগত রায়ের। সেখানেই শুভেন্দুর অসন্তোষের বিষয়ে সব কথা শোনেন সৌগত রায়। পরে এই বিষয়টি নিয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও আলোচনা করেন তিনি। জানা গিয়েছে, শুভেন্দুর অসন্তোষ কোন কোন বিষয় রয়েছে সেগুলি জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে। সেগুলি সমাধানেরও আশ্বাস দেওয়া হয় বৈঠকে। তার পরেই রামনগরের সভায় শুভেন্দু কৌশলী বার্তা দেন, তাঁকে মুখ্যমন্ত্রী এখনও দল থেকে তাড়াননি, তিনি এখন রাজ্য সরকারের মন্ত্রী। দলেই রয়েছেন তিনি। 

সম্ভবত এর মধ্যে ফের একবার শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসতে পারেন সৌগত রায়। সেখানে অসন্তোষের সমস্ত বিষয় শোনা হবে। তৃণমূলের জেলা পর্যবেক্ষক পদটি তুলে দেওয়ার পরেই দলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে শুভেন্দু অধিকারীর। বৈঠকে সেই  পদটি ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা হতে পারে। শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদের জেলা পর্যবেক্ষক পদেও ছিলেন। সেই পদটি তুলে দেওয়ার ফলে তিনি কেবল মেদিনীপুরের মধ্যে সীমাবদ্ধ থেকে গিয়েছিলেন। সেটা ঘিরে অসন্তোষের সূত্রপাত হয়েছিল। সেইসঙ্গে দলের নিজের গুরুত্ব বাড়ানোর বিষয়ে কথা বলতে পারেন শুভেন্দু। প্রথম বৈঠকে এই বিষয়গুলি উঠেছিল বলে খবর। এবার শুভেন্দু ও সৌগতের মেগা বৈঠকের রফসূত্র কোন দিকে মোড় নেয়, সেই দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, জল্পনা চলছিল বিজেপির দিকে হয়তো পা বাড়িয়ে রয়েছেন রাজ্য সরকারের হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী। কিন্তু গতকাল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেই দেন, তিনি ৬ বছর ধরে এমন বিষয় শুনে আসছেন। নতুন করে তাঁর এই বিষয়ে শোনার কোনও আগ্রহ নেই৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here