দেশের সময়,ওয়েবডেস্কঃ শীতের অনুভূতি রাজ্যে। ক্রমশই তা জোরালো হচ্ছে। ঠাণ্ডা পরশ গায়ে লাগিয়েই এখন ঘুম ভাঙছে কলকাতা সহ বিভিনন শহরতলিতে । যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমেও যাচ্ছে। তবে সন্ধের পর থেকেই ফের ফিরছে ঠাণ্ডার আমেজ।। কলকাতা সহ গোটা রাজ্যেই শীতের অনুভূতি মিলছে।

উত্তর–পশ্চিম শীতল হাওয়ায় কোনও বাধা নেই। ফলে আগামী ২–৩ দিন সকাল–সন্ধে বাতাসে থাকবে এই হিমেল পরশ। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.‌৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৮ থেকে ২০–র মধ্যে ঘোরাফেরা করবে।

পশ্চিমের জেলাগুলিতে পারদ আরও নামতে পারে বলে জানিয়েছে, আবহাওয়া দপ্তর। দার্জিলিং সহ উত্তরের পাঁচ জেলায় থাকবে কুয়াশা। বুধবার থেকেই এক লাফে দু’ডিগ্রি পারদ কমেছে শহর ও আশেপাশের অঞ্চলগুলিতে। জানা গিয়েছে, উত্তর-পশ্চিম দিক থেকে হিমেল হাওয়া রাজ্যে ঢুকছে। সপ্তাহের শেষে আরও খানিকটা কমতে পারে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দপ্তরের বক্তব্য, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে দ্বিতীয় দফার তুষারপাত হয়েছিল কাশ্মীর, হিমাচলের পাহাড়ে। ঝঞ্ঝা সরতেই সেই হিমেল বাতাস আসতে শুরু করেছে সমতলে। শহর ছাড়াও দুই চব্বিশ পরগণা, পুরুলিয়া, বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি-সহ কলকাতার পার্শ্ববর্তী এলাকাতেও বেশ খানিকটা কমেছে তাপমাত্রার পারদ। এ বছর বুলবুল হানায় শহরে থমকে গিয়েছিল শীতের প্রবেশ। তবে ফের পারদ নামতে শুরু করেছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here