দেশের সময় ওয়েবডেস্কঃ গুরুতর আঘাত পেয়েছেন। তবুও লড়াইয়ের ময়দান ছাড়তে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, পায়ে ব্যন্ডেজ নিয়েই শিগগিরই জেলা সফর শুরু করবেন লড়াকু এই নেত্রী।

বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে শুয়েই ভিডিও বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যে খুব তাড়াতাড়ি প্রচারে বেরবেন সে কথা সাফ জানিয়ে দিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, ‘সকলে শান্ত থাকুন, মানুষের সমস্যা হয় এমন কিছু করবেন না। কাল খুব জোর লেগেছিল। আমি আশা করছি, কয়েক দিনের মধ্যেই আবার মাঠে নামতে পারব, প্রচারে বের হব। তবে হুইল চেয়ারে ঘুরতে হতে পারে। সেটা সকলে সহযোগিতা করলে সম্ভব হয়ে যাবে।’ তিনি বলেছিলেন, ‘এটা ঠিক যে কাল খুব জোর আমার লেগেছিল এবং আমার হাতপায়ে চোট আছে, বোন ইনজুরি আছে, লিগামেন্টে চোট আছে, কালকে আমার মাথায় ও বুকে খুব যন্ত্রণাও হয়েছে। আমার অনুরোধ, সকলে শান্ত থাকুন, সংযত থাকুন, ভালো থাকুন। তবে হয়তো পায়ের প্রবলেম থাকবে সেটা আমি ম্যানেজ করে নেব।’মুখ্যমন্ত্রী শারিরীক অবস্থা স্থিতিশীল। মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে এ কথা জানানো হয়। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁর বাঁ পায়ে ব্যথা রয়েছে। রেডিওলজিক্যাল ইনভেস্টিগেশন করা হচ্ছে।

১৫ তারিখ থেকে ফের প্রচারের ময়দানে দেখা যেতে পারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন ঝাড়গ্রামে একটি সভা করতে পারেন তিনি। অন্যদিকে ১৬ মার্চ পশ্চিম মেদিনীপুর এবং ১৭ মার্চ পূর্ব মেদিনীপুরে সভা করবেন তৃণমূল সুপ্রিমো, সূত্রের খবর এমনটাই। যদিও পুরোটাই নির্ভর করবে মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতির উপর, দলীয় সূত্রে খবর এমনটাই। বুধববার রাতেই তৃণমূলের সাংসদ ডা: শান্তনু সেন জানিয়েছিলেন, পরীক্ষার পর দেখা গিয়েছে তাঁর পায়ে পায়ের পাতায় চিড় ধরেছে। লিগামেন্ট, টিস্যুতেও চোট লেগেছে তাঁর। জানা গিয়েছে, তাঁর বাঁ পায়ের গোড়ালি ফুলে রয়েছে। চোট লাগা অংশে তীব্র ব্যথা রয়েছে বলেও চিকিৎসকরা জানিয়েছেন।

চিকিৎসকরা বলছেন, এই ধরনের আঘাতে সাধারণত দেড়-দু’মাস বিশ্রামে থাকার প্রয়োজন। তাঁর পায়ে প্লাস্টার করতেও হতে পারে বলে মনে করা হচ্ছে। এসএসকেএম-হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতায় সিভিয়র ইনজুরি রয়েছে। ডানদিকের কাঁধে ও কব্জিতে চোট রয়েছে। ঘটনার পর থেকে তিনি ট্রমার মধ্যে রয়েছেন। ঘটনার পর থেকে বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট অনুভব করছেন। চিকিৎসক দলের পর্যবেক্ষণে রয়েছেন। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন তিনি।’ ফলে মমতার নির্বাচনী প্রচার নিয়েও ধোঁয়াশা তৈরি হতে পারে বলে অনেকে মনে করছিলেন। কিন্তু শারীরিক যন্ত্রণা সহ্য করেও লড়াইয়ের ময়দান ছেড়ে দেবেন না, এই বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here